টপ নিউজ

মেহেরপুরে আবারো সাংবাদিকের বিরুদ্ধে মানহানীর মামলা

By মেহেরপুর নিউজ

September 07, 2021

মেহেরপুর নিউজ:

মেহেরপুরে শ্যামবাজার পত্রিকাযর ভারপ্রাপ্ত সম্পাদকসহ সাংবাদিকের বিরুদ্ধে ১ কোটি টাকার মানহানীর মামলা। মোটা অংকের অর্থ হাতিয়ে নেওয়ার চেষ্টায় ব্যর্থ হয়ে মিথ্যা তথ্য প্রকাশের মাধ্যমে ব্যবসায়ী পরিবারের বিরুদ্ধে একের পর এক মন গড়া সিরিয়াল নিউজের মাধ্যমে সম্মানহানির অভিযোগে মানহানীর মামলা করেছেন নিলুফার ইয়াসমিন রুপা। চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে দঃ বিঃ আইনের ৪৯৯/৫০০/৫০১/৫০৬ ধারায় ১ কোটি টাকার মানহানির মামলা দায়ের করেন। যার সি আর নং ২৯৯/২১।

মামলায় শ্যামবাজার পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক আলী হোসেনসহ সাংবাদিক আতাউর রহমান, তরিকুল ইসলাম, মিজানুর রহমান অপু, রানা নেওয়াজ ও সংস্কৃতিকর্মী মোছাঃ রেক্সনাকে আসামি কর হয়েছে।

মামলার বিবরণে জানা গেছে ২০২১ সালের ১৬ আগস্ট থেকে ১ সেপ্টেম্বর পর্যন্ত বাদী নিলুফার ইয়াসমিন রুপার নিকট থেকে মোবাইল ফোনে ১০ লক্ষ টাকা চাঁদা দাবি করেন। চাঁদার টাকা না দেওয়ায় গত ১৭ আগস্ট শ্যামবাজার পত্রিকায় “১০ বছরে কোটিপতি, কে রুপামনি, বেরিয়ে আসছে মেহেরপুরে আলোচিত সেই রুপার সন্ত্রাসী কার্যকলাপের চাঞ্চল্যকর তথ্য “। ” সন্ত্রাসী প্যাডীর বান্ধবী ছিল মেহেরপুরের রুপা মনি। “এবার সাংবাদিকদের হুমকি দিচ্ছে মেহেরপুরের আলোচিত রুপা মনি সহ বিভিন্ন শিরোনামে সংবাদ প্রকাশ করতে থাকেন। এতে করে বাদীর মান-সম্মান নিয়ে অশালীন, কুরুচিপূর্ণ, সম্মানহানিকর, অপমানজনক, বিকৃত মানসিকতাপূর্ণ, নিন্দাবাদ করে প্রত্যক্ষভাবে ধারাবাহিকভাবে সংবাদ প্রকাশ করে যার মূল্য এক কোটি টাকা।

আসামিরা রুপার জীবনহানি করতে পারে বলেও মামলার আরজিতে উল্লেখ করেন। শেষ খবর পাওয়া পর্যন্ত মামলার তদন্তভার সিআইডির উপর ন্যস্ত করা হয়েছে বলে জানা গেছে। এদিকে মামলা প্রত্যাহারের দাবিতে মঙ্গলবার সকালে ভুক্তভোগীরা জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে মানববন্ধন করেছেন।