অন্যান্য

মেহেরপুরে ইজিবাইক চালকদের পরিবারের সদস্যদের নিয়ে অবস্থান ধর্মঘট

By মেহেরপুর নিউজ

September 06, 2015

মেহেরপুর নিউজ,০৬ সেপ্টেম্বর: মেহেরপুরের ৩টি ( কাথুলী, মজিবনগর এবং আটকবর) আঞ্চলিক সড়কে ইজিবাইক চালানোর দাবিতে দেয়া কর্মসূচীর শেষ দিনে তারা পরিবারের সদস্যদের নিয়ে অবস্থান ধর্মঘট পালন করে।

রবিবার দুপুর ১২ টার দিকে মেহেরপুর শহীদ সামসুজ্জোহা পার্কে সকল ইজিবাইক জড়ো করে তাদের চাবি একত্রিত করে পরিবার পরিজন নিয়ে তারা অবস্থান ধর্মঘট শুরু করে। বক্তব্য রাখেন সংগঠনের সভাপতি সাজ্জাদুল আনাম। তিনি আগামী ৩ দিনের মধ্যে জেলা প্রশাসনের কাছে তাদের মেনে নেয়ার আহবান জানান।তিনি বলেন, সরকারী আদেশে মহাসড়কগুলোতে ইজিবাইক চলতে পারবে না এমন প্রজ্ঞাপন জারি হয়েছে। কিন্তু মেহেরপুরে কোনো মহাসড়ক নাই। তাই আমাদের না্য্য দাবি মেনে নেয়ার জন্য উদাত্ত আহবান জানাচ্ছি। তিনি বলেন, গরীব দুথী মানুষেরা রুটি রুজির দাবিতে আজ আন্দোলনে নেমেছে। আমারা বিশৃঙ্খথলা চাই না। আমরা শান্তিপূর্ণ সমাধান চাই।

পরে পরিবারের লোকজনকে সাথে নিয়ে পায়ে হেটে মেহেরপুর জেলা প্রশাসকের কাছে চাবি দেয়ার জন্য জেলা প্রশাসকের কার্যালয় চত্বরে অবস্থান শুরু করে। এ সময় জেলা প্রশাসকের পক্ষে সহকারী কমিশনার মো: আরিফ হোসেন তাদের কখা শুনে দাবি সম্বলিত স্মারকলিপি জমা দেয়ার কথা বলেন। এ সময় তারা তাদের গচ্ছিত ইজিবাইকের চাবির ব্যাগ তুলে দিতে গেলে প্রশাসনের পক্ষ থেকে তা গ্রহণ করা হয়নি। ইজিবাইক মালিক চালক সমিতির সাধারণ সম্পাদক  আল মামুন এ সময় বলেন, বিকালে আমরা স্মারকলিপি জমা দিবো। আমাদের দাবি আগামী তিন দিনের মধ্যে জেলা প্রশাসন একটি সমাধানের পথ তির করে দিবেন। এর পরপরই অবস্থান কর্মসূচী শেষ করে স্খান ত্যাগ করার জন্য ইজিবাইক চালকদের প্রতি আহবান জানান।

সংগঠনের সভাপতি সাজ্জাদুল আলম বলেন, আগামী ৩ দিনের মধ্যে তাদের দাবি মানা না হলে বৃহত্তর কর্মসূচী দেয়া হবে। কর্মসূচী না দেয়া পর্যন্ত মেহেরপুর পৌর এলাকার মধ্যে ইজিবাইক  রোববার দুপুর থেকে চলাচল করবে তিনি জানান। মেহেরপুরের ৩টি আঞ্চলিক সড়কে ইজিবাইক চালানোর দাবিতে ৩দিনের কর্মসূচী চালিয়ে আসছিলো ইজি বাইক মালিক চালক সমিতি। আজ রবিবার ছিলো তার শেষ দিন।