আইন-আদালত

মেহেরপুরে ইভটিজিংয়ের দায়ে তিন বখাটের এক বছর করে জেল

By মেহেরপুর নিউজ

February 08, 2016

মেহেরপুর নিউজ, ০৮ ফেবুয়ারী: মেহেরপুর সদর উপজেলার উজুলপুরে ভৈরব মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের কয়েকজন ছাত্রীকে উত্যাক্ত করার দায়ে তিন বখাটের এক বছর করে জেল দিয়েছে ভ্রাম্যমান আদালত। একই সঙ্গে দুই হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরো দুই মাসের জেল দেয়া হয়েছে।

সোমবার ভেলা ১২ টার দিকে মেহেরপুরের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো: শাহীনুজ্জামান এ আদালত পরিচালনা করেন।

দন্ডাদেশপ্রাপ্তরা হলো মেহেরপুর সদরের গোভীপুর গ্রামের আব্দুল কুদ্দুসের ছেলে শরিফুল ইসলাম( ২০), কাউসার আলীর ছেলে স্বাধীন মিয়া (২৫) এবং একই গ্রামের কাইয়ুম আলীর ছেলে বিদ্যুৎ হোসেন (২০)। তারা প্রত্যোকেই রাজমিস্ত্রীর সহকারী হিসেবে কাজ করে।

ভ্রাম্যমান আদালত সূত্রে জানা গেছে, ভৈরব সরকারী মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে যাওয়ার পথে শরিফুল ইসলাম, স্বাধীন মিয়া ও বিদ্যুৎ হোসেন ওই ছাত্রীদের বিভিন্নভাবে কুটক্তি করে। ওই ঘটনা ছাত্রীরা বিদ্যালয়ে গিয়ে জানালে বিদ্যালয়ের শিক্ষক ও স্থানীয়রা ওই তিনজনকে আটক করে ভ্রাম্যমান আদালতকে খবর দেয়। পরে মেহেরপুরের সহকারী কমিশনার (ভূমি) মো: শাহীনুজ্জামানের নেতৃত্বে ভ্রাম্যমান আদালতের একটি দল বিদ্যালয়ে পৌছে সেখানে আদালত পরিচালনা করে তাদের এক বছর করে জেল , দুই হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরো দুই মাস করে জেলের আদেশ দেন। ভ্রাম্যমান আদালতের বিচারক মো: শাহীনুজ্জামান বলেন, দন্ডবিধির ১৮৬০ সালের ৫০৯ ধারায় দোষী সাব্যস্থ হওয়ায় ওই তিনজনের বিরুদ্ধে এ আদেশ দেয়া হয়েছে।