আইন-আদালত

মেহেরপুরে ইয়াবা রাখার অভিযোগে এক যুবককে ৭ বছর কারাদণ্ড

By মেহেরপুর নিউজ

November 29, 2021

মেহেরপুর নিউজ:

ইয়াবা রাখার অভিযোগে সাব্বির হোসেন আশিক নামের এক যুবককে ৭ বছর সশ্রম কারাদণ্ড, ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ৩ মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।

সোমবার দুপুরের দিকে মেহেরপুর জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ ওলিউর রহমান এ রায় দেন। সাজাপ্রাপ্ত সাব্বির হোসেন গাংনী গোরস্তানপাড়া শহিদুল ইসলামের ছেলে।

মামলার বিবরণে জানা গেছে ২০১৮ সালের ১ মে মেহেরপুর ডিবি’র এসআই মাহাতাব উদ্দিন এর নেতৃত্বে ডিবি পুলিশের একটি দল গোপন সূত্রে খবর পেয়ে গাংনী পল্লী বিদ্যুৎ এর পাশে আঁখ সেন্টারের কাছে ইয়াবা বিক্রি করছে এমন সংবাদের ভিত্তিতে সেখানে অভিযান চালানো হয়। এ সময় ডিবি পুলিশের সদস্যদের দেখে সাব্বির হোসেন আশিক ও মাসুদ পালানোর চেষ্টা করে।

এসময় সাব্বির হোসেন আশিককে আটক করার পর তার কাছ থেকে ২০০ পিচ ইয়াবা এবং মাসুদ নামের অপর এক ব্যক্তির ফেলে রেখে যাওয়া ১০০ পিস সহ মোট ৩০০ পিচ ইয়াবা উদ্ধার করা হয়। ওই ঘটনায় ১৯৯০ সালের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন সংশোধনী ১৯ এর (১) টেবিলের ৯(খ)/১৯ এর ৪ ধারায় গাংনী থানায় একটি মামলা দায়ের করা হয়। যার মামলা নং ১। জি আর ৯৫/১৮।

পরে মামলার তদন্তকারী কর্মকর্তা প্রাথমিক তদন্ত শেষে আদালতে চার্জশিট দাখিল করেন। মামলায় মোট ১০ জন সাক্ষী তাদের সাক্ষ্য প্রদান করেন এতে আসামি সাব্বির হোসেন আশিককে ৭ বছর সশ্রম কারাদণ্ড, ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ৩ মাসের কারাদণ্ডদেশ দেন। মামলার অপর আসামি মাসুদের বিরুদ্ধে আনীত অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাকে বেকসুর খালাস দেওয়া হয়। মামলায় রাষ্ট্রপক্ষের পিপি ভট্টাচার্য। এবং আসামিপক্ষে অ্যাডভোকেট শফিকুল আলন কৌশলী ছিলেন।