শিক্ষা ও সংস্কৃতি

মেহেরপুরে এসএসসি পাশের হার ৯২.৭৪ ।। ২০টি বিদ্যালয় শতভাগ পাশ

By মেহেরপুর নিউজ

May 30, 2015

মেহেরপুর নিউজ,৩০ মে: সারাদেশের সাথে একযোগে মেহেরপুর জেলাতেও এসএসসি পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। জেলার তিন উপজেলার ১০৪টি মাধ্যমিক বিদ্যালয়ে ৪৪৫২ জন পরীক্ষার্থী অংশ নিয়ে ২১০ জন জিপিএ-৫ সহ পাশ করেছে ৪১২৯ জন। জেলায় পাশের শতকরা হার ৯২.৭৪।

মেহেরপুর সরকারী উচ্চ বালিকা বিদ্যালয় থেকে থেকে ১৮৯  জন পরীক্ষা দিয়ে ২৮ জন জিপিএ-৫ সহ ১৮২ জন পাশ করে জেলায় ১ম স্থান অর্জন করেছে। তাদের পয়েন্ট ৬৪.৩২। সন্ধানী স্কুল এন্ড কলেজ থেকে ৭৬ জন পরীক্ষা দিয়ে ১৪ জন জিপিএ-৫ সহ ৭২পাশ করে ২য় স্থান। তাদের পয়েন্ট ৬২.২৫। মেহেরপুর সরকারী উচ্চ বিদ্যালয় তেকে ১৬৭জন পরীক্ষা দিয়ে ২৩ জন জিপিএ-৫ সহ ১৫৬জন পাশ করে ৩য় স্থান। তাদের পয়েন্ট ৬২.৩১। সাহেবনগর মাধ্যমিক বিদ্যালয় থেকে ৬১ জন পরীক্ষা দিয়ে ১২ জন জিপিএ ৫ সহ ৫৭ জন পাশ করে ৪র্থ স্থান। তাদের পয়েন্ট ৬২.২৬। মোমিনপুর মাধ্যমিক বিদ্যালয় থেকে ১০১ জন পরীক্ষা দিয়ে ২ জন জিপিএ-৫সহ  ১০০ জন পাশ করে ৫ম স্থান অর্জন করেছে। তাদের পয়েন্ট ৫৮.৩৬।

মেহেরপুরের তিন উপজেলার মধ্যে সদর উপজেলায় ১৬৩৬ জন পরীক্ষা দিয়ে ৬৪ জন জিপিএ-৫ সহ ১৪৯৪ জন, গাংনী উপজেলায় ২১২৪ জন পরীক্ষা দিয়ে ১৩১ জন জিপিএ -৫ সহ ২০১৮ জন এবং মুজিবনগর উপজেলায় ৬৯২ জন পরীক্ষা দিয়ে ১৫ জন জিপিএ-৫সহ ৬১৭ জন পাশ করেছে। জেলার তিন উপজেলা থেকে ২০টি বিদ্যালয়ের পরীক্ষাথীরা শতভাগ পাশ করেছে।