শিক্ষা ও সংস্কৃতি

মেহেরপুরে এসএসসি ফলাফল প্রকাশ ।। সদরে পাশের হার ৯০.৫৩ ভাগ ।। জিপিএ ৫ পেয়েছে ১৪৪ জন ।। শতভাগ পাশ নেই সরকারী দুটি স্কুলে

By মেহেরপুর নিউজ

May 17, 2014

মেহেরপুর নিউজ ২৪ ডট কম,১৭ মে: এসএসসি পরীক্ষায় মেহেরপুর সদর উপজেলার ৩৯ টি বিদ্যালয়ের পাশের শতকরা হার ৯০.৫৩ ভাগ। মেহেরপুর সদরে জিনিয়াস ল্যাবরেটরী স্কুল এন্ড কলেজ শতভাগ পাশকরাসহ সেরা স্থান লাভ করেছে। এদিকে জেলার সরকারী দুটি বিদ্যালয়ের মধ্যে শতভাগ পাশ না করাই অনেকেই হতাশা প্রকাশ করেছেন।

শনিবার দুপুরে সারাদেশের ন্যায় মেহেরপুরে ফলাফল প্রকাশিত হয়। এতে সদর উপজেলার ৩৯ টি বিদ্যালেয় থেকে মোট ১৯১৩ জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশ গ্রহণ করে পাশ করে ১৭৩২ জন। এদিকে মোট পাশের ১৪৪ জন জিপিএ ৫ পেয়েছে। স্কুল ভিত্তিক ফলাফল অনুযায়ী মেহেরপুর জিনিয়াস ল্যাবরেটরী স্কুল এন্ড কলেজ বিজ্ঞান বিভাগ থেকে ২০ জনের সকলেই জিপিএ ৫ এবং বানিজ্য বিভাগ থেকে ১৮ জনের মধ্যে ১ জন জিপিএ ৫ সহ সকলেই পাশ করেছে।

এদিকে ভৈরব মাধ্যমিক বালিকা বিদ্যালয় থেকে ২০ জনের মধ্যে ২ জন জিপিএ ৫ সহ শতভাগ ,টেংরামারি মাধ্যমিক বিদ্যালয় ২১ জন, কলমিজল মাধ্যমিক বিদ্যালয় ২৪ জন, সীমান্ত বালিকা বিদ্যালয় ১৭ জন, এবং কাজি কুদরুতুল ইসলাম মাধ্যমিক বিদ্যালয় থেকে ২৩ জনের মধ্যে সকলেই পাশ করে রেকর্ড সৃষ্টি করেছে। সরকারী বালক বিদ্যালয় থেকে মোট ১৪৫ জনের মধ্যে ১৪১ জন পাশ করেছে তার মধ্যে জিপিএ ৫ পেয়েছে ৩৯ জন, অপরদিকে সরকারী উচ্চ বালিকা বিদ্যালয় থেকে ১৬৫ জনের মধ্যে ১৬৩ জন পাশ করেছে, যার মধ্যে জিপিএ ৫ পেয়েছে ৪১ জন। এদিকে কুতুবপুর মাধ্যমিক বিদ্যালয় থেকে ৬৪ জনের মধ্যে ১০ জন জিপিএ ৫ সহ ৬২ জন, আর আর মাধ্যমিক বিদ্যালয় থেকে ৫২ জনের মধ্যে ১ জন জিপিএ ৫ সহ ৪৪ জন,শালিকা মাধ্যমিক বিদ্যালয় থেকে ২৫ জনের মধ্যে ৩জন জিপিএ ৫ সহ ২৩ জন,মেহেরপুর মাধ্যমিক বালিকা বিদ্যালয় থেকে ৬৮ জনের মধ্যে ১ জন জিপিএ ৫ সহ ৫৭ জন, আমঝুপি মাধ্যমিক বালক বিদ্যালয় থেকে ৮৮ জনের মধ্যে ৪ জন জিপিএ ৫ সহ ৮১ জন, হাতিভাঙ্গা মাধ্যমিক বিদ্যালয় থেকে ৩৩ জনের মধ্যে ৪ জন জিপিএ ৫ সহ ৩২ জন, কুলবাড়িয়া

মাধ্যমিক বিদ্যালয় থেকে ৪৩ জনের মধ্যে ৭ জন জিপিএ৫ সহ ৪০ জন, গোভীপুর মাধ্যমিক বিদ্যালয়ে  ৩৮ জনের মধ্যে ১ জন জিপিএ ৫ সহ ৩৩ জন ,শোলমারী মাধ্যমিক বিদ্যালয় থেকে ৪৪ জনের মধ্যে ১ জন জিপিএ ৫ সহ ৩৯ জন, শ্যামপুর শালিকা বালিকা  থেকে ২৯ জনের মধ্যে ১ জন জিপিএ ৫ সহ ২৭ জন, আমঝুপি বালিকা থেকে ৫৫ জনের মধ্যে ১ জন জিপিএ ৫ সহ ৫০ জন, মোমিনপুর মাধ্যমিক বালিকা বিদ্যালয় থেকে ৯০ জনের মধ্যে ১জন জিপিএ ৫ সহ ৮০ জন, যাদুখালী স্কুল এন্ড কলেজ থেকে ৬৪ জনের মধ্যে ২ জন জিপিএ ৫ সহ ৪৮ জন, পিরোজপুর মাধ্যমিক বিদ্যালয় থেকে ৬১ জনের মধ্যে ১ জন জিপিএ সহ ৪৯ জন, মোমিনপুর মাধ্যমিক বালক বিদ্যালয় থেকে ৬০ জনের মধ্যে ৪৬ জন, বলিয়ারপুর মাধ্যমিক বিদ্যালয় থেকে ৫৫ জনের মধ্যে ৫৩ জন, সিএমসি মাধ্যমিক বিদ্যালয় থেকে ২৬ জনের ২০ জন, উজুলপুর মাধ্যমিক বিদ্যালয় থেকে ৪৩ জনের মধ্যে ৪২ জন, আশরাফপুর মাধ্যমিক বিদ্যালয় থেকে ৪৬ জনের মধ্যে ৩৯ জন, শোলমারী বালিকা থেকে ২২ জনের মধ্যে ২০ জন কামদেবপুর মাধ্যমিক বিদ্যালয় থেকে ৪৭ জনের মধ্যে ৪১ জন,বর্শিবাড়িয়া মাধ্যমিক বিদ্যালয় থেকে ২৪ জনের মধ্যে ২৩ জন, ঝাউবাড়িয়া মাধ্যমিক বিদ্যালয় থেকে ৫৪ জনের মধ্যে ৪৮ জন, কাজী নজরুল শিক্ষা মঞ্জিল থেকে ৫০ জনের মধ্যে ৪০ জন, গোপালপুর মাধ্যমিক বিদ্যালয় থেকে ৪৬ জনের মধ্যে ৪৩ জন, সাহেবপুর মাধ্যমিক বিদ্যালয় থেকে ২৫ জনের মধ্যে ১৯ জন, হরিরামপুর মাধ্যমিক বিদ্যালয় থেকে ১০ জনের মধ্যে ৯ জন , মদনাডাঙ্গা মাধ্যমিক বিদ্যালয় থেকে ১৩ জনের মধ্যে ১২, বাড়িবাকা সীমান্ত বালিকা থেকে ২৫ জনের মধ্যে ২০ জন , চকশ্যামনগর থেকে ২৩ জনের মধ্যে ২০ জন এবং কে আর আর এস থেকে ৩৯ জনের মধ্যে ৩৫ জন পাশ করেছে।