বর্তমান পরিপ্রেক্ষিত

মেহেরপুরে ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত

By মেহেরপুর নিউজ

March 07, 2024

মেহেরপুর নিউজ:

ঐতিহাসিক ৭ মার্চ জাতীয় দিবস উপলক্ষে মেহেরপুর জেলা প্রশাসনের উদ্যোগে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকালের দিকে মেহেরপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মো শামীম হোসেনের সভাপতিত্বে সিনিয়র সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিট্টেট রনি খাতুনের সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন সিভিল সার্জন ডাঃ মহী উদ্দিন আহমেদ,অতিরিক্ত পুলিশ সুপার মো কামরুল আহসান, সদর উপজেলার ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মাজাহারুল ইসলাম, পিপি পল্লব ভট্টাচার্য, জেলা ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক সিরাজুম মুনির, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুল হালিম, সদস্য শামীম আরা হীরা, ছাত্র সায়মুল আলম সাকি,ছাত্রী সামিহা রেজা।

আলোচনা সভায় বঙ্গবন্ধু জন্ম থেকে মৃত্যু পর্যন্ত দেশের মানুষের জন্য আন্দোলন-সংগ্রাম ইতিহাস তুলে ধরা হয়। এসময় ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মো শামীম হোসেন বলেন, ঐতিহাসিক ৭ মার্চ বাঙালি-জাতির মুক্তিসংগ্রাম ও স্বাধীনতার ইতিহাসে একটি অবিস্মরণীয় দিন। ১৯৭১ সালের এদিনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তৎকালীন রেসকোর্স ময়দানে বজ্রকণ্ঠে যে কালজয়ী ভাষণ দিয়েছিলেন, তার মধ্যে নিহিত ছিল বাঙালির মুক্তির ডাক। সরকার এ দিনটিকে ‘ঐতিহাসিক ৭ই মার্চ দিবস’ হিসেবে ঘোষণা করেছে, যা একটি যুগান্তকারী সিদ্ধান্ত। বাঙালির মুক্তি সংগ্রামের ইতিহাস তুলে ধরে তিনি বলেন, স্বাধীনতা বাঙালির শ্রেষ্ঠ অর্জন। তবে তা একদিনে অর্জিত হয়নি।   বঙ্গবন্ধুর অপরিসীম সাহস, সীমাহীন ত্যাগ-তিতিক্ষা, বলিষ্ঠ নেতৃত্ব এবং সঠিক দিকনির্দেশনা জাতিকে কাক্সিক্ষত লক্ষ্যে পৌঁছে দেয়। স্বাধীন-সার্বভৌম বাংলাদেশকে একটি সুখী-সমৃদ্ধ সোনার বাংলায় পরিণত করাই ছিল বঙ্গবন্ধুর আজীবনের লালিত স্বপ্ন।