করোনাভাইরাস

মেহেরপুরে করোনা কারণে জরুরি পরিস্থিতি মোকাবেলায় সাড়ে ৪ হাজার পরিবারকে খাদ্য সামগ্রী বিতরণ

By মেহেরপুর নিউজ

April 01, 2020

মেহেরপুর নিউজ:

করোনা ভাইরাসের কারণে জরুরি পরিস্থিতি মোকাবেলায় কর্মহীন ও দুস্থদের মধ্যে সরকারি ভাবে ৪ হাজার ৫শ পরিবারকে খাদ্য সামগ্রী বিতরণ এর কাজ শুরু হয়েছে।

একই সাথে মেহেরপুর-১ আসনের সংসদ সদস্য ও জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এর উদ্যোগে তার নির্বাচনী এলাকায় সরকারি অনুদানের পাশাপাশি আলু, তেল, ডাল, পিয়াজ, লবণ পাচ্ছে ভুক্তভোগী পরিবার।

মেহেরপুর জেলা প্রশাসন সূত্রে জানা গেছে করোনা ভাইরাসের কারণে জরুরি পরিস্থিতি মোকাবেলায় কর্মহীন ও দুস্থ ৪ হাজার ৫শ পরিবারের মাঝে ১০ কেজি করে চাল ২ কেজি করে আলু, হাফ লিটার সয়াবিন তেল, হাফ কেজি ডাল, বরাদ্দ দেয়া হয়েছে।

এরমধ্যে মেহেরপুর-সদর উপজেলায় ২হাজার পরিবার মুজিবনগর উপজেলায় ১ হাজার পরিবার এবং গাংনী উপজেলায় ১ হাজার ৫শ পরিবার রয়েছে।

এদিকে এছাড়াও ৭৩ মেহেরপুর-১ (মেহেরপুর মুজিবনগর) সংসদীয় এলাকার সংসদ সদস্য ও জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেনের ব্যক্তিগত উদ্যোগে ৩ হাজার পরিবারকে বাড়তি ৩ কেজি করে আলু, দেড় লিটার করে তেল, দেড় কেজি করে ডাল, ২ কেজি পেঁয়াজ, ১ কেজি লবণ দেয়া হচ্ছে। এরমধ্যে মেহেরপুর সদরে ২ হাজার পরিবার এবং মুজিবনগরে ২ হাজার পরিবার রয়েছে।

বুধবার দুপুরের দিকে মেহেরপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এর সাথে জেলা প্রশাসকের ভিডিও কনফারেন্সে বিষয়টি নিশ্চিত করা হয়। পরে বিকেল থেকে বাড়ি বাড়ি গিয়ে খাদ্য সামগ্রী পৌঁছে দেয়ার কাজ শুরু করা হয়।