শিক্ষা ও সংস্কৃতি

মেহেরপুরের কুতুবপুর মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে দূর্ণীতি ও স্বেচ্ছাচারিতার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন

By মেহেরপুর নিউজ

August 30, 2014

মেহেরপুর নিউজ ২৪ ডট কম,৩০ আগষ্ট: মেহেরপুরের গাংনী উপজেলার কুতুবপুর মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুন্নত আলীর বিরুদ্ধে দূর্ণীতি স্বেচ্ছাচারিতা সহ পরীক্ষার নামে হাজার হাজার টাকা হাতিয়ে নেওয়ার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে বিদ্যালয়ের শিক্ষার্থীদের অভিভাবকেরা। এসময় দূর্নিতিবাজ প্রধান শিক্ষকের অপসারনেরও দাবি জানান তারা। শনিবার দুপুর ১টার দিকে কুতুবপুর বাজার থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে কুতুবপুর মাধ্যমিক বিদ্যালয় প্রাঙ্গনে গিয়ে শেষ হয়। পরে সেখানে মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়। মানববন্ধন শেষে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি বরাবর একটি স্মারকলিপি প্রদান করা হয়েছে। এলাকাবাসী ও শিক্ষার্থীদের অভিভাবকরা মানববন্ধনে অংশ গ্রহন করেন।

বিক্ষোভকারীরা জানায়, শিক্ষা বোর্ড জে.এস.সি পরীক্ষার ফরম পূরনে ২’শ ৭৫ টাকা নির্ধারন করে। বিদ্যালয়ের প্রধান শিক্ষক বোর্ড ফিস ২’শ ৭৫ টাকা না নিয়ে কোন রশিদ প্রদান না করেই জোর করে ৭’শ টাকা, এসএসসির নম্বরপত্র বিতরণে কোন টাকা না লাগলেও ৫’শ টাকা হারে আদায় করেন। অবিলম্বে দূর্নিতিবাজ প্রধান শিক্ষকের অপসারনে দাবিও করেন তারা। অন্যথায় তার বিরুদ্ধে কঠোর আন্দোলন গড়ে তোলারও হুমকি দেন বিক্ষুদ্ধ অভিভাবক ও এলাকাবাসী।