আইন-আদালত

মেহেরপুরে কৃষক হত্যা মামলায় ৬ জনের যাবজ্জীবন

By মেহেরপুর নিউজ

October 03, 2017

মেহেরপুর নিউজ, ০৩ অক্টোবর: মেহেরপুরের গাংনীতে কৃষক ইয়ারুল ইসলাম হত্যা মামলায় ৬ জনের যাবজ্জীবন কারাদন্ডাদেশ দিয়েছেন আদালত।

মঙ্গলবার দুপুরে মেহেরপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক টি এম মুসা এ আদেশ দেন। একই সঙ্গে দন্ডপ্রাপ্তদের ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ২ মাস করে কারাদন্ডাদেশ দেওয়া হয়েছে।

দন্ডপ্রাপ্তরা হলেন-গাংনী উপজেলার কসবা গ্রামের খলিল হোসেন, কামাল হোসেন, লাল মিয়া, তরিকুল ইসলাম, পাঞ্জাব আলী, আশিরুল ইসলাম। আদেশ ঘোষনার সময় আদালতে তরিকুল ইসলাম, পাঞ্জাব আলী ও আশিরুল ইসলাম পলাতক ছিলেন। মামলায় অভিযুক্ত বাকি ৬ আসামিকে বেকসুল খালাস দেওয়া হয়েছে।

মামলার বিবরণে জানা গেছে, ২০০৪ সালের ৩১ অক্টোবর রাতে উপজেলার সহড়াবাড়িয়া গ্রামে কৃষক ইয়ারুল ইসলামকে গলাকেটে হত্যা করে আসামিরা। ওই ঘটনার পরদিন ইয়ারুল ইসলামের স্ত্রী চম্পা খাতুন গাংনী থানায় ১৮ জনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন। মামলার প্রাথমিক তদন্ত শেষ করে তদন্তকারী কর্মকর্তা এস আই মেজবাহ উদ্দিন ১২ জনকে অভিযুক্ত করে ২০০৫ সালের ২৫ ডিসেম্বর আদালতে অভিযোগ পত্র দাখিল করেন। মামলায় ১২ জন সাক্ষী প্রদান করেন। মামলায় রাষ্ট্রপক্ষে অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর কাজী শহিদুল হক এবং আসামি পক্ষে মিনা পাল আইনজীবীর দায়িত্ব পালন করেন।