শিক্ষা ও সংস্কৃতি

মেহেরপুরে গণহিষ্টিরিয়ায় আক্রান্ত বিদ্যালয়ে ৮০ শতাংশ শিক্ষার্থী অনুপস্থিত

By মেহেরপুর নিউজ

August 31, 2015

ফলোআপ

মেহেরপুর নিউজ,৩১ আগষ্ট: গণহিষ্টিরিয়ায় আক্রান্ত মেহেরপুরের শোলমারী মাধ্যমিক বিদ্যালয়ে আক্রান্তের পরের দিন ৮০ শতাংশ শিক্ষার্থী অনুপস্থিত ছিলো। শিক্ষার্থী ও অভিভাবকদের মধ্যে আতঙ্ক বিরাজ করায় শিক্ষার্থী উপস্থিতির হার কম বলে মনে করছেন বিদ্যালয়ের শিক্ষকরা।

সোমবার সকাল সাড়ে ১০ টার দিকে খোজ নিয়ে জানা যায়, ২৫০ জন শিক্ষার্থীদের মধ্যে মাত্র ৪৫ থেকে ৫০ জন শিক্ষার্থী উপস্থিত হয়েছে। উপস্থিতির হার ৬ষ্ঠ থেকে ১০ শ্রেনী পর্যন্ত সকল ক্লাসেই একই রকম। আবার যারা উপস্থিত হয়েছে তাদের অধিকাংশই বই খাতা ছাড়াই এসেছে। তাদের চেহারার মধ্যে এক ধরনের আতঙ্কের ছাপ লক্ষ্য করা গেছে।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাহবুবুর রহমান জানান, ছাত্রী ও তাদের অভিভাবকদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। যার কারণে আজ উপস্থিতির হার খুবই কম। এ বিষয়ে বিদ্যালয় ম্যানেজিং কমিটির সদস্য, অভিভাবক ও এলাকাবাসী নিয়ে একটি সচেতনতা সভা ও দোয়া অনুষ্ঠান করার চিন্তাভাবনা করছি।

এ ব্যাপারে ভারপ্রাপ্ত উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা হুসনে মোবারক বলেন, ছাত্রী ও অভিভাবকদের মধ্যে বিরাজমান আতঙ্ক কাটানোর লক্ষ্যে প্রধান শিক্ষকের সাথে কথা হয়েছে। আগামী দু’একদিনের মধ্যে বিদ্যালয়ে একটি মতবিনিময় সভা করবো। সেখানে জেলা শিক্ষা অফিসার উপস্থিত থাকবেন বলে তিনি জানিয়েছেন।

উল্লেখ্য, গত রোববার বিদ্যালয় চলাকালে গণহিষ্টিরিয়ায় আক্রান্ত হয়ে ৫০ শিক্ষার্থী অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়। সে থেকে ছাত্রী ও অভিভাবকদের মাঝে আতঙ্ক বিরাজ করছে।