জাতীয় ও আন্তর্জাতিক

মেহেরপুরে জাতীয় শোক দিবস পালিত

By মেহেরপুর নিউজ

August 15, 2019

মেহেরপুর জেলা প্রশাসনের উদ্যোগে র‌্যালী, বঙ্গবন্ধুর ম্যুরালে শ্রদ্ধাঞ্জলি নিবেদন ও আলোচনা সভার মধ্যে দিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪ তম শাহাদৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে।

বৃহস্পতিবার সকালে জেলা প্রশাসক মো: আতাউল গনির নেতৃত্বে জেলা প্রশাসকের কার্যালয় চত্বর থেকে একটি শোক র‌্যালী বের করা হয়। র‌্যালিটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে শহীদ ড. সামসুজ্জোহা পার্কে গিয়ে শেষ হয়। সেখানে নির্মিত বঙ্গবন্ধুর ম্যুরালে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়।

জেলা প্রশাসক মো: আতাউল গনি, পুলিশ সুপার এস এম মুরাদ আলী, জেলা পরিষদের চেয়ারম্যান গোলাম রসুল, সিভিল সার্জন ডা. শামিম আরা নাজনিন, গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী জাকির হোসেন, পৌর মেয়র মাহফুজুর রহমান রিটন, সদর উপজেলা চেয়ারম্যান অ্যাড. ইয়ারুল ইসলাম, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এম এ খালেক, মুক্তিযোদ্ধা সংসদের পক্ষে কে এম আতাউল হাকিম লাল মিয়াসহ আওয়ামীলীগ ওঅঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, বিভিন্ন সরকারি বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তারা শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন। পরে মেহেরপুর কমিউনিটি সেন্টারে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

জেলা প্রশাসক মো: আতাউল গনির সভাপতিত্বে বক্তব্য দেন পুলিশ সুপার এস এম মুরাদ আলী, জেলা পরিষদের চেয়ারম্যান গোলাম রসুল, সাবেক প্রশাসক অ্যাড. মিয়াজান আলী, পৌর মেয়র মাহফুজুর রহমান রিটন, সদর উপজেলা চেয়ারম্যান অ্যাড. ইয়ারুল ইসলাম, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এম এ খালেক, সহসভাপতি আব্দুস সামাদ বাবলু বিশ্বাস, মুক্তিযোদ্ধা সংসদের পক্ষে কে এম আতাউল হাকিম লাল মিয়া, জাতীয় মহিলা সংস্থার সভানেত্রী শামিম আরা হীরা, জেলা যুবলীগের যুগ্ম আহবায়ক সরফরাজ হোসেন মৃদুল, যুব মহিলালীগের সভানেত্রী সামিউন বাশিরা পলি, জেলা ছাত্রলীগের সভাপতি আব্দুস সালাম বাঁধন, প্রধান শিক্ষক ও আওয়ামীলীগ নেতা শ্বাশত নিপ্পন প্রমুখ।

পরে বঙ্গবন্ধুসহ ১৯৭৫ সালের ১৫ আগষ্ট নিহত সকলের আত্মার মাগফেরাত কামরা করে দোয়া করা হয়। আলোচনা সভার শুরুর আগে এক মিনিট নিরবতা পালন করা হয়।