টপ নিউজ

মেহেরপুরে জাতীয় শোক দিবস উপলক্ষে দিনব্যাপী কর্মসূচি

By মেহেরপুর নিউজ

August 13, 2020

মেহেরপুর নিউজ:

সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারি, আধাসরকারি, স্বায়ত্তশাসিত ভবন, সকল শিক্ষাপ্রতিষ্ঠান ও বেসরকারি ভবনসমূহে বিধি মোতাবেক জাতীয় পতাকা অর্ধনমিত রাখার মধ্য দিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবসের অনুষ্ঠান শুরু হবে।

১৫ আগস্ট সামাজিক দূরত্ব নিশ্চিত পূর্বক স্বাস্থ্য বিধি অনুসরণ করে সকাল ৮টায় মেহেরপুর জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করা হবে। বেলা সাড়ে ১১ টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জুম কনফারেন্সের মাধ্যমে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

এদিন মেহেরপুর জেলা সিভিল সার্জন অফিসের উদ্যোগে সুবিধামতো সময়ে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি পালন করা হবে। মেহেরপুর জেলা ইসলামিক ফাউন্ডেশন এর উদ্যোগে সামাজিক দূরত্ব নিশ্চিত পূর্বক স্বাস্থ্যবিধি অনুসরণ করে মেহেরপুরের সকল মসজিদে পবিত্র কোরআন তেলাওয়াত হামদ নাত ও আলোচনা সভা করা আয়োজন হবে।

এছাড়া সকল ধর্মীয় উপাসনালয়ে সুবিধামতো সময়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ প্রার্থনা করা হবে। মেহেরপুর জেলা শিক্ষা অফিস, জেলা প্রাথমিক শিক্ষা অফিস এর উদ্যোগে সকল শিক্ষা প্রতিষ্ঠানে ভার্চুয়াল প্লাটফর্ম ব্যবহার করে জাতীয় শোক দিবসের সাথে সঙ্গতিপূর্ণ আলোচনা সভা, কবিতা পাঠ, রচনা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা, চিত্র প্রদর্শনী, হামদ নাত প্রতিযোগিতা ও দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হবে।