রাজনীতি

মেহেরপুরে জামায়াতের সকাল-সন্ধ্যা হরতাল ।। ৬টি স্থানে সড়ক অবরোধ।। ককটেল বিষ্ফোরন ।। তেলবাহী ট্যাংকলরী ভাংচুর

By মেহেরপুর নিউজ

December 15, 2013

আপডেট

মেহেরপুর নিউজ ২৪ ডট কম,১৫ ডিসেম্বর: জামায়াতের সহকারী সেক্রেটারী  জেনারেল আব্দুল কাদের মোল্লার ফাঁসির রায় কার্যকর করার প্রতিবাদে সারাদেশে ডাকা সকাল -সন্ধ্যা হরতাল মেহেরপুর জেলার ৩ উপজেলায় চলছে। হরতালের সমর্থনে রাজনগরের পিকেটাররা একটি তেলবাহী ট্যাংকলরি ভাংচুর করেছে। আজ রোববার ভোর থেকে মেহেরপুর -কাথুলী সড়কের কায়েমকাঁটা মোড়,মেহেরপুর -চুয়াডাঙ্গা সড়কের রাজনগর, মেহেরপুর-মুজিবনগর সড়কের বন্দর মোড়,গৌরিনগর এবং মেহেরপুর-কুষ্টিয়া সড়কের পুড়াপাড়া এবং বামন্দি এলাকায় সড়ক অবরোধ করে জামায়াত শিবিরের নেতাকর্মীরা। কায়েম কাঁটা মোড়: মেহেরপুর -কাথুলী সড়কের কায়েম কাঁটা মোড় এলাকায় জেলা জামায়াতের সহকারী সেক্রেটারী তারিক মো: সাইফুল ইসলামের নেতৃত্বে জামায়াতের নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল ও আগুন জ্বালিয়ে সড়ক অবরোধ করে রাখে।  এ সময় অবরোধ কারীরা সেখানে কয়েকটি ককটেলের বিষ্ফোরন ঘটায়। রাজনগর: মেহেরপুর-চুয়াডাঙ্গা সড়কের রাজনগর এলাকায় জামায়াত নেতা আব্দুল জব্বারের  নেতৃত্বে  সড়কে গাছের গুড়ি ফেলে ও আগুন জ্বালিয়ে অবরোধ করে রাখে। এ সময় তারা সেখানে বিক্ষোভ করে। জামায়াত নেতা আব্দুল জব্বার,সদর উপজেলা পূর্ব সভাপতি আব্দুর রহিম,জামায়াত নেতা মহাসিন আলী,আলিহিম প্রমুখ সেখানে উপস্থিত ছিলেন। অবরোধ চলাকালে মহিলা জামায়াতের একটি দলও সেখানে লাঠি ও ঝাড়ু  মিছিল করে। এসময় চুয়াডাঙ্গা থেকে মেহেরপুর আসার পথে রাজনগরে পৌছালে পিকেটারদের অবরোধের মুখে পড়ে। এ সময় তারা ট্যাংকলরীটি ভাংচুর করে।পরে তারা সেটিকে অগ্নিসংযোগ করতে আসলে চালক লরীটিকে নিয়ে পালিয়ে আসতে সক্ষম হয়।

বন্দর মোড়: মেহেরপুর-মুজিবনগর সড়কের বন্দর মোড় এলাকায় জেলা ছাত্রশিবিরের সভাপতি সাইফুল ইসলামের নেতৃত্বে সড়কে বিক্ষোভ মিছিল ও আগুন জ্বালিয়ে সড়ক অবরোধ করে রাখে জামায়াত শিবিরের নেতাকর্মীরা।

গৌরিনগর : মেহেরপুর-মুজিবনগর সড়কের গৌরিনগরে মুজিবনগর উপজেলা জামায়াতের সেক্রেটারী খান জাহান আলীর নেতৃত্বে বিক্ষোভ মিছিল ও আগুন জ্বালিযে সড়ক অবরোধ করে রাখে জামায়াত-শিবিরের নেতাকর্মীরা। এসময় তারা সরকার বিরোধী ও হরতালের পক্ষে বিভিন্ন স্লোগান দিতে থাকে। এছাড়া মেহেরপুর -কুষ্টিয়া সড়কের গাংনী উপজেলার পুড়াপাড়া ও বামন্দি এলাকাতেও সড়ক অবরোধ করে রেখেছে জামায়াত শিবিরের নেতাকর্মীরা। এদিকে,হরতলের কারনে মেহেরপুর থেকে ছেড়ে যায়নি দুরপাল্লা বা অভ্যান্তরিন রুটের কোনো যানবাহন। বন্ধ রয়েছে পন্যবাহী ট্রাক গুলোও। এছাড়া যে কোনো ধরনের নাশকতা এড়াতে জেলার বিভিন্ন স্থানে অতিরিক্ত  পুলিশ মোতায়েন করা হয়েছে।