আইন-আদালত

মেহেরপুরে জাল দলিল দিয়ে নামজারির অপরাধে কারাদণ্ড

By মেহেরপুর নিউজ

January 18, 2024

মেহেরপুর নিউজ:

চুয়াডাঙ্গা থেকে জাল দলিল করে মেহেরপুর ভূমি অফিসের নাম খারিজ করতে গিয়ে ধরা খেলেন দলিয়ারপুর গ্রামের আশরাফুল ইসলাম।

বৃহস্পতিবার সকালের দিকে মেহেরপুর সদর উপজেলা ভূমি অফিসে জাল দলিল তৈরি করার বিষয়টি প্রমাণিত হওয়ায় মোবাইল কোট বসিয়ে আশরাফুল ইসলামকে ২ মাসের কারদন্ড দিয়েছেন।

সরকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাজহারুল ইসলাম মোবাইল কোট পরিচালনা করেন। সাহাপ্রাপ্ত আশরাফুল ইসলাম মেহেরপুর সদর উপজেলার দলিয়ারপুর গ্রামের আব্দুর রহিমের ছেলে। জানা গেছে আশরাফুল ইসলাম মেহেরপুর সদর উপজেলার দরবেশপুর মৌজার ২০১১ দাগে, তার এক ফুপুর নিকট থেকে তিন শতক জমি ক্রয় করেন।পরে একই মৌজার ২০১২ দাগ দেখিয়ে চুয়াডাঙ্গা থেকে জাল দলিল তৈরি করেন। ওই জাল দলিল নিয়ে মেহেরপুর সদর উপজেলা ভূমি অফিসে নাম খারিজ করতে আসেন। বিষয়টি সহকারী কমিশনার (ভুমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাজহারুল ইসলামের সন্দেহ হলে তিনি সাবরেজিস্টার অফিসে মূল দলিল দেখে ওই দলিলটি জাল প্রমাণিত হয়। পরে ভূমি অফিস প্রাঙ্গণে মোবাইল কোট বসিয়ে আশরাফুল ইসলামকে ২ মাসের কারাদণ্ডাদেশ দেন।

সরকারি কমিশনার (ভুমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রট মাজহারুল ইসলাম জানান, দলিলের স্বাক্ষর দেখে সন্দেহ হয়। পরে মূল দলিল দেখে দলিলটি জাল প্রমাণিত হওয়ায়। দঃ বিঃ ১৮৬০ এর ২৯১ ধারায় ২ মাসের কারাদণ্ডাদেশ দেন।