বর্তমান পরিপ্রেক্ষিত

মেহেরপুরে জেএসসি ও পিএসসি পরীক্ষার ফলাফল প্রকাশ

By মেহেরপুর নিউজ

December 30, 2017

মেহেরপুর নিউজ, ৩০ ডিসেম্বর: মেহেরপুরে জেএসসি ও পিএসসি পরীক্ষার ফলাফল ঘোষনা করা হয়েছে।

শনিবার দুপুরে সারা দেশের ন্যায় মেহেরপুরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে জেএসসি ও পিএসসি পরীক্ষার ফলাফল ঘোষনা করা হয়।

ফলাফলে শহরের জিনিয়াস ল্যাবরেটরি স্কুল এন্ড কলেজ জেলায় প্রথম স্থান অধিকার করে। এখান থেকে এবছর পিএসসি পরীক্ষায় শ্রেণীতে ৯১ জন অংশ গ্রহন করে ৬৯ জন জিপিএ-৫ সহ শতভাগ পাশ করে। একই প্রতিষ্ঠান থেকে জেএসসি পরীক্ষায় ৭১ জন জনের মধ্যে ৩৪ জন জিপিএ-৫ সহ শতভাগ পাশ করে।

সরকারী বালক উচ্চ বিদ্যালয় থেকে পিএসসি পরীক্ষায় ২২৮ জন অংশ নিয়ে ৫১ জন জিপিএ-৫ সহ শতভাগ পাশ এবং জেএসসি পরীক্ষায় ১১৩ জন অংশ নিয়ে ২৮ জন জিপিএ-৫ সহ শতভাগ পাশ করে। সরকারী বালিকা উচ্চ বিদ্যালয় থেকে পিএসসি পরীক্ষায় ২২৭ জন অংশ নিয়ে ৭০ জন জিপিএ-৫ সহ শতভাগ পাশ এবং জেএসসি পরীক্ষায় ১৪৫ জন অংশ নিয়ে ৬৭ জন জিপিএ-৫ সহ শতভাগ পাশ করে, গ্লোরিয়ার্স প্রি-ক্যাডেট একাডেমী থেকে পিএসসি পরীক্ষায় অংশ ৩৫ জন অংশ গ্রহন করে ২৪ জন জিপিএ-৫সহ পাশ করে শতভাগ।

মুজিবনগরে পিএসসি পরিক্ষার ফলাফল প্রকাশ

মুজিবনগরে প্রাথমিক ও ইবতেদায়ী পরিক্ষার একযোগে ফলাফল প্রকাশ করা হয়েছে।

শনিবার দুপুরে প্রাথমিক শিক্ষা বোর্ডের সময় অনুযায়ী দুপুর দুইটার সময় মুজিবনগর উপজেলা শিক্ষা অফিসার মুস্তাফিজুর রহমান সকল প্রতিষ্ঠানের প্রধান শিক্ষকদের হাতে এ রেজাল্ট পত্র তুলে দেন।মুজিবনগর উপজেলায় সকল প্রাথমিক সমাপনির মোট পরিক্ষার্থীর সংখা ছিলো ১৯২৫ জন। সকল বিষয়ে অংশগ্রহন করেছিলো ১৯০৫ জন। অনুপস্থিত ছিলো ২০ জন ও অকৃতকার্য হয়েছে ৫০জন। বাকী পরিক্ষার্থীর ভিতরে জিপিএ-৫ পেয়ে পাশ করেছে ১৯৯ জন।মোট পাশের হার ৯৭.৩৬। এদিকে সকল মাদরাসায় সমাপনির মোট পরিক্ষার্থীর সংখা ছিলো ৫৭ জন।সকল বিষয়ে অংশগ্রহন করেছিলো ৫০ জন।অনুপস্থিত ছিলো  ৭ জন ও অকৃতকার্য হয়েছে ২ জন। মোট পাশের হার ৯৬.৯৭। মুজিবনগর উপজেলার মোট ৫৮ টি বিদ্যালয়ের মধ্যে শতভাগ পাশ করেছে ৩৮ টি বিদ্যালয়।