বর্তমান পরিপ্রেক্ষিত

মেহেরপুরে জেলা প্রশাসকের দেহরক্ষী আহত, বাসের চালক ও সহকারীর জরিমানা

By মেহেরপুর নিউজ

August 14, 2016

মেহেরপুর নিউজ, ১৪ আগষ্ট: মেহেরপুরে জেলা প্রশাসকের গাড়ি যানজটের কবল থেকে মুক্ত করতে গিয়ে দেহরক্ষী আহত হওয়ার ঘটনায় বাসের চালক ও তার সহকারীর তিন হাজার টাকা জরিমানা করা হয়েছে। একই সঙ্গে সোমবার সকাল থেকে সকল পরিবহন পুরাতন বাসস্ট্যান্ড থেকে নতুন বাস টার্মিনালে রাখার সিদ্ধান্ত নিয়েছে বাস মালিক ও শ্রমিক নেতারা।

জানা গেছে, রবিবার সকালে জেলা প্রশাসক পরিমল সিংহ গাংনীতে একটি অনুষ্ঠানের যোগ দেওয়ার উদ্দেশ্যে তাঁর অফিস থেকে বের হন। এসময় মেহেরপুর শহরের হোটেল বাজারের পুরাতন বাসস্ট্যান্ডে পৌছালে সেখানে তিনি যানজটের কবলে পড়েন। গাড়িকে যানজটের কবল থেকে মুক্ত করতে জেলা প্রশাসকের দেহরক্ষী আসাদ একটি বাসের (ঢাকা মেট্রা: জ-১৪-০৩৫৯) ধাক্কায় আহত হন।

এসময় পুলিশকে খবর দিলে ওই বাসের চালকের স্থানে বসে থাকা চালকের সহকারী আব্দুল করিমকে আটক করে জেলা প্রশাসকের কার্যালয়ে নিয়ে যায় এবং চালককে হাজির হওয়ার নির্দেশ দেন। আহত দেহরক্ষী আসাদকে উদ্ধার করে মেহরপুর জেনারেল প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়।

পরে নির্বাহী ম্যাজিষ্ট্রেট আরিফ হোসেনের ভ্রাম্যমান আদালতে তাদের হাজির করা হলে বাসের চালক আব্দুল আজিজ এবং ও চালকের সহকারী আব্দুল করিমের দেড় হাজার করে তিন হাজার টাকা জরিমানা করা হয়।এদিকে, এর মধ্যে খবর পেয়ে বাস মালিক ও শ্রমিক নেতারা জেলা প্রশাসকের কার্যালয়ে হাজির হন। এসময় অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) খাইরুল হাসানের কক্ষে জরুরী আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় গাংনী পৌর মেয়র আশরাফুল ইসলাম, জেলা বাস ও মিনিবাস মালিক সমিতির সাধারণ সম্পাদক গোলাম রসুল, জেলা মটর শ্রমিক ইউনিয়নের সভাপতি আহসান হাবিব সোনা সহ শ্রমিক নেতারা বক্তব্য দেন। আলোচনায় শহরের সড়ক যানজট মুক্ত করতে সোমবার সকাল থেকে পুরাতন বাসস্ট্যান্ড থেকে নতুন বাস টার্মিনালে সকল পরিবহন নেওয়ার সিদ্ধান্ত নেয়া হয়।

বাস ও মিনিবাস মালিক সমিতির সাধারণ সম্পাদক গোলাম রসুল বলেন, যে সকল বাস মালিক ও শ্রমিক সোমবার সকাল থেকে তাদের পরিবহন নতুন বাস টার্মিনালে নিবেন না তাদের স্ব স্ব সমিতি থেকে বহি:স্কার করা হবে। জেলা মটর শ্রমিক ইউনিয়নের সভাপতি আহসান হাবিব সোনা বলেন, অনাকাক্সিখত ঘটনায় ওই বাসের চালক ও হেলপারের জরিমানার মাধ্যমে বিষয়টি মিমাংসা হয়েছে। সোমবার থেকে নতুন বাস টার্মিনাল থেকে বাস ছাড়া হবে।