এক ঝলক

মেহেরপুরে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে গৃহবধু হাসপাতালে

By মেহেরপুর নিউজ

July 30, 2019

মেহেরপুরের গাংনীতে আম্বিয়া খাতুন নামের এক গৃহবধুর ডেঙ্গু রোগ সনাক্ত হয়েছে। বর্তমানে তিনি গাংনী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন। তাকে নিবিড় পর্যবেক্ষনে রাখা হয়েছে। আম্বিয়া খাতুনই প্রথম ডেঙ্গু আক্রান্ত রোগী মেহেরপুর জেলায়।

মঙ্গলবার সকালে গাংনী হুদা ডায়াগনষ্টিক সেন্টারে পরীক্ষা করার পর তিনি ডেঙ্গু পজিটিভ সনাক্ত হলে তাৎক্ষনিক তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

ডেঙ্গু আক্রান্ত আম্বিয়া খাতুন জানান, গত চারদিন ধরে তিনি জ্বরে ভুগছেন। মঙ্গলবার সকালে হুদা ডায়াগনষ্টিক সেন্টারে রক্ত পরিক্ষা করলে তারা জানায় ডেঙ্গু রোগ হয়েছে। তাদের পরামর্শে পরিবারের লোকজন হাসপাতালে ভর্তি করে। তিনি গাংনী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চতুর্থ তলার মহিলা ওয়াডে মশারির ভিতর চিকিৎসা নিচ্ছেন।

গাংনী উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মাহবুবুর রহমান জানান, স্থানীয় হুদা ডায়াগনষ্টিক সেন্টার এনএসওয়ান ও আইজিএম কিট সংযোজন করেছে। তারা আম্বিয়া খাতুনের রক্ত পরীক্ষা করার পর ডেঙ্গু পজিটিভ সনাক্ত করে হাসপাতালে পাঠিয়েছে। আমরা তাকে নিবিড় পর্যবেক্ষনে রেখেছি। তবে সে সকালে দিকে ক্রিটিক্যাল ছিল। তবে দুপুরের পর থেকে তার শরিরের অবস্থা ভালো রয়েছে। রক্তের প্লাটিলেটের অবস্থাও স্বাভাবিক রয়েছে।

# নিজস্ব প্রতিনিধি #