বর্তমান পরিপ্রেক্ষিত

মেহেরপুরে ডেঙ্গু সংক্রমণ প্রতিরোধ আলোচনা সভা অনুষ্ঠিত

By মেহেরপুর নিউজ

April 25, 2024

মেহেরপুর নিউজ:

মেহেরপুর সদর উপজেলা প্রশাসনের উদ্যোগে ডেঙ্গু সংক্রমণ প্রতিরোধ আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। দুপুরের দিকে উপজেলা পরিষদ মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ডা কাজী নাজিব হাসানের সভাপতিত্বে আলোচনা সভায় অন্যদের মধ্যে লতিফন নেছা লতা,স্থানা রশি শেখ কনি মিয়া ইউপি চেয়ারম্যান ও পৌর কাউন্সিলরদেরকে তাদের নিজ নিজ অধিক্ষেত্রে এডিস মশা বংশবিস্তার করতে না পারে, পানি জমে না থাকে, জংগল ও ড্রেন যেন পরিষ্কার থাকে এবং এ বছর যেন মেহেরপুর সদর ডেঙ্গু মুক্ত থাকে সেজন্য পৃথক কর্ম পরিকল্পনা নিতে বলা হয়েছে।যার যার অধিক্ষেত্রের জন্য সেই ওয়ার্ড মেম্বার/কাউন্সিলর দায়িত্ব নিয়ে ডেঙ্গু প্রতিরোধে কাজ করবেন।

প্রশাসন সার্বক্ষণিক ভাবে এই কাজে স্থানীয় জনপ্রতিনিধিদের সহায়তা ও দিকনির্দেশনা প্রদান করবেন। তবে নাগরিকদেরকেও এবিষয়ে সচেতন হতে হবে।যার যার বাড়ির আঙ্গিনা যেন কোন পানি জমে না থাকে,পরিষ্কার পরিচ্ছন্ন থাকে সে বিষয়ে প্রত্যেক নাগরিককে সচেতন হতে হবে।কোন বাড়িতে যদি পানি জমে সেখানে এডিস মশার লার্ভা পাওয়া যায়,তবে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার জন্য সভায় সিদ্ধান্ত হয়।এছাড়া নির্মানাধীন ভবন ও কলকারখানায় যেন পানি জমে মশা বিস্তার লাভ না করে সে বিষয়েও সবাইকে সচেতন হতে পরামর্শ দেওয়া হয়।