কৃষি সমাচার

মেহেরপুরে তামাক কেটে তসরুপ করেছে প্রতিপক্ষরা

By মেহেরপুর নিউজ

April 01, 2023

মেহেরপুর নিউজ:

মেহেরপুর শহরের উপকন্ঠে শ্রীগাড়ির মাঠে শত্রুতা করে তামাক কেটে তসরুপ করেছে প্রতিপক্ষরা। শুক্রবার দিবাগত রাতে তামাক কেটে তসরুপ করা হয়।

জানা গেছে মেহেরপুর সদর উপজেলার আমঝুপি ইউনিয়নের চাঁদবিল গ্রামের আব্দুল আজিজ মেহেরপুর শহরের উপকণ্ঠে শ্রীগাড়ির মাঠে তার নিজস্ব দেড় বিঘা জমিতে তামাক লাগান। ইতোমধ্যে তামাকের পাতা ভাঙতে শুরু করেছেন। কিন্তু হঠাৎ করে শুক্রবার দিবাগত রাতে চাঁদবিল গ্রামের আকবর হোসেনের ছেলে মানিকের নেতৃত্বে মানিকের ছেলে বকুল হোসেন, ইন্তাজ আলীর ছেলে দোলু, তার ছেলের শাকিলসহ ১০-১২ জন মিলে দেড় বিঘা জমিতে লাগানো তামাক কেটে তসরুপ করে।

শনিবার সকালে আব্দুল আজিজ মাঠে এসে এ দৃশ্য দেখে কান্নায় ভেঙে পড়েন। এ সময় আব্দুল আজিজ মাঠে অবস্থানকালীন সময় মানিকের লোকজন ধারালো অস্ত্রনিয়ে তার উপরে হামলা করার চেষ্টা করেন। স্থানীয়দের প্রতিরোধের মুখে তারা কিছু হটে। তসরুপ করা আমাকের প্রায় ২ লক্ষ টাকা মূল্য বলে আব্দুল আজিজ জানান। খবর পেয়ে মেহেরপুর সদর থানা পুলিশের একটি দল ঘটনা স্থল পরিদর্শন করেন।

আব্দুল আজিজ বলেন, কয়েক যুগ ধরে নিজের জমি হিসাবে চাষাবাদ করে আসছি। ওই জমিটি বিক্রি করব বলে ঘোষণা দেয়ার পরপরই মানিকরা এই জমির শরিক হিসেবে দাবী করে তামাকের তসরুপ করে।