ধর্ম

মেহেরপুরে তিন দিন ব্যাপী আঞ্চলিক ইজতেমা সমাপ্ত

By মেহেরপুর নিউজ

December 15, 2023

মেহেরপুর নিউজ:

আখেরি মোনাজাতে মুসলিম উম্মাহর শান্তি কামনায়  শুক্রবার মেহেরপুরে শেষ হয়েছে তিন দিনের আঞ্চলিক ইজতেমা।  বাংলাদেশসহ মুসলিম উম্মাহর সুখ, শান্তি, সমৃদ্ধি কামনা করা হয়েছে আখেরি মোনাজাতে।

এতে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন, মেহেরপুর জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট আব্দুস সালাম সহ জেলার দুই উপজেলাসহ পাশবর্তি চুয়াডাঙ্গা, কুষ্টিয়া জেলার কয়েক হাজার ধর্মপ্রাণ মুসল্লি অংশগ্রহণ করে। ঢাকার টঙ্গীতে প্রতি বছর বিশ্ব ইজতেমায় অংশ নেয়া মুসল্লি ও যানবাহনের প্রবল চাপ কমানোর জন্যই মূলত এ ধরনের আঞ্চলিক ইজতেমা করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। শুক্রবার বাদ জুম্মা আখেরি মোনাজাতের মধ্যদিয়ে তিনদিনব্যাপী জেলা ইজতেমা শেষ হয়েছে।

প্রায় ২০ মিনিট ব্যাপী আখেরি মোনাজাতে প্রায় অর্ধ লক্ষাধিক মুসুল্লি অংশ নেয়। এসময় মুসল্লির আমিন আমিন ধ্বনির মধ্যদিয়ে জেলার সর্ববৃহৎ এ জমায়াত শেষ হয়।ইজতেমার শেষ দিনে আখেরি মোনাজাতে অংশ নিতে শুক্রবার সকাল থেকে জেলা দুই উপজেলার গ্রাম হাট-বাজার, শহরের পাড়া, মহল্লা থেকে মানুষ ইজতেমার মাঠে ভিড় করে। এমন কি বিভিন্ন স্থান থেকে মহিলারা মাঠের আশে-পাশের পাড়া-মহল্লার বাসা বাড়িতে ছাদে অবস্থান নিয়ে মোনাজাতে অংশ নেয়।