আইন-আদালত

মেহেরপুরে দুটি ইটভাটা মালিককে এক লক্ষ টাকা জরিমানা

By মেহেরপুর নিউজ

February 24, 2020

গাংনী প্রতিনিধি:  রাস্তায় মাটি ফেলে প্রতিবন্ধকতা সৃষ্টির অপরাধে দুটি ইটভাটার মালিককে এক লক্ষ টাকা অর্থদন্ড দিয়েছে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও গাংনী উপজেলা অফিসার দিলারা রহমান।

সোমবার বেলা একটার দিকে গাংনী উপজেলা পরিষদ চত্ত্বরে এ আদালত পরিচালনা করেন তিনি। দন্ডিতরা হলেন মেহেরপুর-কুষ্টিয়া সড়কের ওলিনগর থেকে বামন্দী রাস্তায় মুন্দা গ্রামের সিতাব আলীর ছেলে ইটভাটা মালিক আশরাফুল ইসলামকে ৫০ হাজার টাকা ও গাংনীর ফাইভ এসবি ভাটার মালিক বানারুল ইসলামকে ৫০ হাজার টাকা অর্থদন্ড দেন তিনি।

ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট দিলারা রহমান এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেছেন, ইটভাটার মাটি বহনের ফলে মেহেরপুর-কুষ্টিয়া সড়কের ওলিনগর থেকে বামন্দী পর্যন্ত রাস্তাটি এবং গাংনীর ইদগাহ থেকে মালশাদহ পর্যন্ত রাস্তাটি কর্দমাক্ত হওয়ায় জনগণ চরম দূর্ভোগের মধ্যে পড়ে। বিষয়টি প্রশাসনের দৃষ্টিগচর হলে ইটভাটা দুটির ম্যানেজারকে তুলে আনা হয়। পরে এক লক্ষ টাকা জরিমানা ও রাস্তা পরিস্কার করে জন দূর্ভোগ নিরসনের ব্যাবস্থার নির্দেশ দেওয়া হয়।

এছাড়া গাংনীর অনিক ট্রেডার্সের সামনের কালভার্টের মুখে মাটি ভরাট করার জন্য আমিরুল ইসলাম নামের একজনকে আজকের মধ্যে মাটি সরানোর নির্দেশ দেওয়া হয়েছে।  এ সময় গাংনী থানা পুলিশের একটি দল ভ্রাম্যমান আদালত পরিচালনায় সহযোগিতা করেন।