বর্তমান পরিপ্রেক্ষিত

মেহেরপুরে দোকানপাট ভাঙ্গা এবং হামলার প্রতিবাদে মানববন্ধন

By মেহেরপুর নিউজ

June 07, 2022

মেহেরপুর নিউজ:

মেহেরপুর কোর্ট মসজিদের সামনে দোকানপাট ভাঙ্গা এবং হামলার প্রতিবাদে মানববন্ধন করেছে মেহেরপুর শহরের হোটেল বাজারের ব্যবসায়ীরা।

মঙ্গলবার বিকেলে মেহেরপুর মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের সামনে মেহেরপুর শহরের হোটেল বাজার ব্যবসায়ী সমিতির উদ্যোগে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। হোটেল বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি আব্দুর হান্নানের সভাপতিত্বে মানববন্ধন চলাকালে সেখানে বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক জাহিদ ইকবাল শিমুন, সহ-সভাপতি মমিনুল ইসলাম, সদস্য ইয়ারুল ইসলাম প্রমূখ।

উল্লেখ্য, মেহেরপুর শহরের সার্কিট হাউজের সড়কে সরকারি জমির উপরে ব্যবসা প্রতিষ্ঠান নির্মাণ করে ব্যবসা পরিচালনা করছেন এমন অভিযোগের ভিত্তিতে ঐসকল ব্যবসায়ীদের তাদের ব্যবসা প্রতিষ্ঠান সরিয়ে নেওয়ার জন্য সময়সীমা বেঁধে দিয়ে নোটিশ প্রদান করা হয়।

নির্ধারিত সময়ের মধ্যে ব্যবসা প্রতিষ্ঠান সরিয়ে না নেওয়ায় সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আবু সাঈদের নেতৃত্বে ও  ৭ টি দোকান বুলডোজার দিয়ে ভেঙ্গে ফেলা হয়। অবৈধ উচ্ছেদ অভিযান শুরু থেকেই মূলত সেখানে ব্যবসায়ীদের সঙ্গে বাকবিতণ্ডা চলে আসছিল। একপর্যায়ে সেখানে হোটেল বাজার ব্যবসায়ী সমিতির নেতৃবৃন্দ উপস্থিত হয়ে বিক্ষোভ প্রদর্শন শুরু করেন। বিপুল পরিমাণ পুলিশের উপস্থিতিতে ব্যবসার বিক্ষোভ শুরু করেন এক পর্যায়ে তারা মেহেরপুর শহরের হোটেল বাজার থেকে কোর্ট মোড় এলাকা পর্যন্ত সড়কের বিভিন্ন স্থানে রাস্তার উপরে টায়ার জ্বালিয়ে আগুন ধরিয়ে দেন। এ সময়ে এলাকা গুলোতেও যান চলাচল বন্ধ হয়ে পড়ে। পরে বিকালে হোটেল বাজার ব্যবসায়ী সমিতির মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের সামনে মানববন্ধন কর্মসূচি পালন করে।