আইন-আদালত

ধর্ষণের চেষ্টার মিথ্যা মামলায় এক মহিলা ১ বছরের কারাদণ্ড

By মেহেরপুর নিউজ

August 16, 2023

মেহেরপুর নিউজ:

জোরপূর্বক ধর্ষণের চেষ্টার মিথ্যা মামলা প্রমাণিত হওয়ায় রোজিনা খাতুন নামের এক মহিলাকে ১ বছর কারাদণ্ড, ৫ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরো ১ মাসের কারাদন্ড দিয়েছে আদালত।

বুধবার দুপুরের দিকে (জেলা ও দায়রা জজ) নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনাল আদালতের বিচারক মোঃ তহিদুল ইসলাম এ রায় দেন। সাজা প্রাপ্ত রোজিনা খাতুন মেহেরপুরের মুজিবনগর উপজেলার বিশ্বনাথপুর গ্রামের মনিরুল ইসলামের স্ত্রী।

মামলার বিবরনে জানা গেছে, জমি সংক্রান্ত বিরোধীদের ধরে ২০২১ সালের ২৪ এপ্রিল রোজিনা খাতুন একই গ্রামের ফয়েজ উদ্দিন মন্ডলের ছেলে বাবলুর রহমানের বিরুদ্ধে জোরপূর্বক ধর্ষণের চেষ্টা করার অভিযোগ এনে ২০০০ সালের নারী ও শিশু নির্যাতন দমন আইন (সংশোধনী ২০০৩) এর ৯(৪)(খ) ধারায় একটি মামলা দায়ের করেন। যার পিটিশন নং ৫৪/২০২১।

রোজিনা খাতুনের দায়ের করা ঐ মামলাটি তদন্তের পর মিথ্যা প্রমাণিত হয়।পরে ওই মামলার আসামি বাবলুর রহমান সামাজিক ভাবে লাঞ্ছিত হওয়ার পাশাপাশি বিভিন্ন ধরনের ক্ষতির সম্মুখীন হন। এর পরিপ্রেক্ষিতে বাবলুর রহমান ২০০০ সালের নারী ও শিশু নির্যাতন দমন আইন (সংশোধনী ২০০৩) এর ১৭ (১)ধারার বিধান মতে W/A জারি দিয়ে তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য আবেদন জানান। বুধবার দুপুরের দিকে বিচারক বাবলুর রহমানের দায়ের করা মামলায় দোষী প্রমাণিত হওয়ায় রোজিনা খাতুনের ১ বছর কারাদণ্ড, ৫ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরো ১ মাসের কারাদন্ডাদেশ দেন।