করোনাভাইরাস

মেহেরপুরে নতুন করে ৪৫ জন করোনায় আক্রান্তের খোঁজ

By মেহেরপুর নিউজ

February 06, 2022

মেহেরপুর নিউজ:

মেহেরপুর জেলায় আবারও দেখা দিয়েছে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা উদ্ধগতি । জেলায় নতুন করে ৪৫ জন করোনায় আক্রান্তের খোঁজ মিলেছে। জানা গিয়েছে সম্প্রতি করোনা ভাইরাস সন্দেহে সোয়াব পরীক্ষার    জন্য যে নমুনা পাঠানো হয়েছিল। সেই পরীক্ষার ফলে জানা গিয়েছে জেলায় ২৫ জনের শরীরে করোনার জীবাণু রয়েছে। শনিবার রাতে  ১০৯ টি রিপোর্ট এসেছে।

মেহেরপুর সিভিল সার্জন ডাঃ জওয়াহেরুল আনাম সিদ্দিকী জানান,সোয়াব পরীক্ষার জন্য যে সকল নমুনা পাঠানো হয়েছিল, শনিবার  তার মধে ৪৫ টি পজেটিভ রিপোর্ট । বর্তমান মেহেরপুর জেলায় পজিটিভ রোগীর সংখ্যা ২৭২ জন। এর মধ্যে সদর উপজেলায় ১৪৭, গাংনী উপজেলায় ৯৪ ও মুজিবনগর -৩১ জন। এ পর্যন্ত মৃত্যুবরণ করেছে ১৮২। এছাড়াও জেলায় সদর উপজেলায় ৮৪, গাংনী উপজেলায় ৫৮ ও মুজিবনগর -৪০ জন। জেলায়  সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪ হাজার ৫৯২ জন। এর মধ্যে সদর উপজেলায় ২১৪২, গাংনী  উপজেলায় ১৭৮২ ও মুজিবনগর উপজেলায় ৬৫৮ জন।

মেহেরপুর জেলায়  এযাবত মোট ভ্যাক্সিন প্রদান করা হয়েছে ৯ লক্ষ ২১ হাজার ৭৭০ ডোজ। এর মধ্যে পুরুষ-৪ লক্ষ ৩০ হাজার ও মহিলা-৪ লক্ষ ৯১ হাজার ১৩০। ১ম ডোজ-৫ লক্ষ ১৫ হাজার ১৬০ ও ২য় ডোজ-৩ লক্ষ ৯৮ হাজার ৭৬১ এবং ৩য় ডোজ-৫ হাজার ৮৪৯।

সবাই সামাজিক দূরত্ব মেনে , নিয়মিত সাবান -পানি দিয়ে হাত ধোবার অভ্যাস বজায় রাখা সহ মাস্ক ব্যাবহার, জন সমাগম এড়িয়ে এবং হাঁচি-কাশির শিষ্ঠাচার মেনে চলা ও স্বাস্থ্যবিধি মেনে চলার আহবান জানিয়েছে স্বাস্থ্য বিভাগ।