খুলনা বিভাগ

মেহেরপুরে নাগরিক সেবা বন্ধ::এক দফা দাবিতে পৌর কর্মকর্তা-কর্মচারিদের অবস্থান কর্মসূচী

By মেহেরপুর নিউজ

July 01, 2019

মেহেরপুর নিউজ, ০১ জুলাই: সরকারি কোষাগার থেকে বেতন-ভাতা, পিএফ, গ্রাচ্যুইটির শতভাগ ও পেনশন প্রথা চালু করণের এক দফা দাবিতে মেহেরপুরের দুটি পৌরসভায় দিনব্যাপী অবস্থান কর্মসূচী আন্দোলন পালন করছে পৌরসভার কর্মকর্তা-কর্মচারীরা। অবস্থান কর্মসূচী পালন করায় মেহেরপুর ও গাংনী পৌরসভায় কোন ধরণের নাগরিক সেবা প্রদান করা হয়নি। পৌরবাসীরা নাগরিক সেবা নিতে গিয়ে সেবা বঞ্চিত হয়ে ফিরে গেছেন। সোমবার সকাল ৯টা থেকে মেহেরপুর পৌরসভা প্রাঙ্গনে তারা এ কর্মসূচী শুরু করেছেন। বিকাল ৫টা পর্যন্ত এ কর্মসূচী চলবে।

বাংলাদেশ পৌরসভা সার্ভিস এসোসিয়েশন মেহেরপুর জেলা শাখার সভাপতি ও মেহেরপুর পৌরসভার সচিব তফিকুল আলমের নেতৃত্বে অবস্থান কর্মসূচীতে বক্তব্য দেন মেহেরপুর পৌরসভা সার্ভিস এসোসিয়েশনের সভাপতি জহিরুল ইসলাম, সাধারণ সম্পাদক সানোয়ার হাসান দিপু, সহকারি প্রকৌশলী আবু হেনা মোস্তফা কামাল, উপ-সহকারি প্রকৌশলী মাজেদুল হক, স্যানিটারি ইন্সপেক্টর মনিরুল ইসলাম খান, আব্দুল মান্নান খান, শফিউদ্দিন, কনিকা পারভিন, হাবিবুর রহমান প্রমুখ।

জেলা শাখার সভাপতি তফিকুল আলম বলেন, এক দেশে দুই নীতি মানি না, মানব না। মেহেরপুর ও গাংনী পৌরসভায় কর্মকর্তা-কর্মচারীদের ১৫থেকে ২০ মাসের বেতন বকেয়া রয়েছে। বেতন না পেয়ে আমরা পরিবার পরিজন নিয়ে মানবেতর জীবন যাপন করছি। সরকারের কাছে বারবার দাবিগুলা নিয়ে কথা বললেও এখনো পর্যন্ত কোন সুরাহা হয়নি। তবুও আমরা কোন পৌর সেবা বন্ধ রাখিনি। কিন্তু এখন আমাদের দেয়ালে পিঠ ঠেকে গেছে। তাই আজ সকল সেবা বন্ধ করে আমরা অবস্থান কর্মসূচীর মতো আন্দোলন করতে বাধ্য হয়েছি। আমাদের অবস্থান কর্মসূচী পালনের কারণে নাগরিক সেবা বন্ধ থাকায় আমরা পৌরবাসীর কাছে ক্ষমাপ্রার্থনা করছি। অচিরেই আমাদের দাবি মেনে নেওয়ার আহবান জানাচ্ছি। নাহলে কঠোর আন্দোলনের পথে যেতে বাধ্য হতে হবে।

অপরদিকে, গাংনী পৌরসভাতেও গাংনী পৌরসভার সচিব ও জেলা শাখার সাধারণ সম্পাদক শামিম রেজার নেতৃত্বে অবস্থান কর্মসূচী পালন করার খবর পাওয়া গেছে।