টপ নিউজ

মেহেরপুরে নাশকতা মামলায় বিএনপি’র ৭ নেতার জামিনে মুক্তি লাভ

By মেহেরপুর নিউজ

March 19, 2024

মেহেরপুর নিউজ:

মেহেরপুরে নাশকতা মামলায় বিএনপি’র ৭ নেতা জামিনে মুক্তি লাভ করেছেন। মঙ্গলবার বিকালের দিকে পৌর বিএনপির সভাপতি জাহাঙ্গীর বিশ্বাস,সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম, জেলা যুবদলের সভাপতি জাহিদুল হক জাহিদ,জেলা ছাত্রদলের সভাপতি আকিব জাভেদ সেনজিদ,সদর উপজেলা যুবদলের যুগ্ম আহবায়ক রায়হান,আমঝুপি ইউনিয়ন সেচ্ছাসেবক দলের সভাপতি হাফিজুর রহমান ও জেলা কৃষক দলের সভাপতি মাহাবুব আলম জামিল লাভ করন।

বিএনপির ৭ নেতা কারাগার থেকে বের হয়ে আসলে তাদের ফুলের মালা পরিয়ে শুভেচ্ছা জানানো হয়। মেহেরপুর-১ আসনের সাবেক সংসদ সদস্য ও মেহেরপুর জেলা বিএনপির সভাপতি মাসুদ অরুন তাদের ফুলের মালা পরিয়া শুভেচ্ছা জানান। এর আগে মাসুদ অরুন জামিনে মুক্তি লাভ করেন।

২০২৩ সালে অক্টোবর ও নভেম্বর মাসে সরকার বিরোধী ও নাশকতা কর্মকান্ডের ঘটনায় মেহেরপুর সদর থানায় পৃথক দুটি মামলা দায়ের হয়। সেই মামলায় জেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য মাসুদ অরুন,পৌর বিএনপির সভাপতি জাহাঙ্গীর বিশ্বাস,সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম, জেলা যুবদলের সভাপতি জাহিদুল হক জাহিদ,জেলা ছাত্রদলের সভাপতি আকিব জাভেদ সেনজিদ,সদর উপজেলা যুবদলের যুগ্ম আহবায়ক রায়হান,আমঝুপি ইউনিয়ন সেচ্ছাসেবক দলের সভাপতি হাফিজুর রহমান ও জেলা কৃষক দলের সভাপতি মাহাবুব আলমকে আসামি করা হয়। ওই মামলায় মাসুদুর রহমান সহ অন্যরা উচ্চ আদালত থেকে আগাম জামিন নিয়েছিলেন।

পরে গত ১০ মার্চ দুপুরে মেহেরপুর চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে জামিনের আবেদন করলে বিচারক আবু বক্কর সিদ্দিক তাদের জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠাবার নির্দেশ দেন।