ইতিহাস ও ঐতিহ্য

মেহেরপুরে পুলিশ মুক্তিযোদ্ধাদের স্মতিচারণায় ‘চেতনায় ৭১’ গ্রন্থের মোড়ক উন্মোচন

By মেহেরপুর নিউজ

June 08, 2019

মেহেরপুর নিউজ, ৮ জুন: মুক্তযুদ্দকালীন মেহেরপুর পুলিশে কর্মরত মুক্তিযোদ্ধাদের স্মৃতি চারণ করে রচিত গ্রন্থ চেতনায় ৭১ এর মোড়ক উন্মোচন করা হয়েছে। শনিবার সন্ধ্যায় মেহেরপুর পুলিশ সুপারের সম্মেলন কক্ষে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এমপি এ গ্রন্থের মোড়ক উন্মোচন করেন।

এসময় তিনি বলেন, মুক্তিযোদ্ধাদের স্মৃতিচারণ মূলক গ্রন্থ চেতনায় ৭১ প্রকাশ করে মেহেরপুর জেলা পুলিশ ইতিহাস রচনা করলো। এই প্রথম কোন জেলার পুলিশ এ ধরণের গ্রন্থ প্রকাশনা করলো। তিনি আরো বলেন, নতুন করে যেমন আর কেউ মুক্তিযোদ্ধা হতে পারবে না। ঠিক তেমনি আমি একজন মুক্তিযোদ্ধার সন্তান হিসেবে গর্ব করে বলতে পারি নতুন করে কেউ মুক্তিযোদ্ধার সন্তানও হতে পারবে না। এসময় সাংবাদিকদের উদ্দেশ্যে প্রতিমন্ত্রী বলেন, আমাদের জেলার মার্কেটিং এর বড় সম্ভাবনা হচ্ছে মুজিবনগর। মুজিবনগরকে সামনে নিয়ে আমরা এগিয়ে যেতে চাই।বর্তমান সরকারের আমলেই মুজিবনগর আন্তর্জাতিক মানের পর্যটন কেন্দ্র হিসেবে গড়ে তোলা হবে। সারা বিশ্ব থেকে মুজিবনগরকে দেখতে আসবে। মুজিবনগরকে ঘিরে মেহেরপুরের বিভিন্ন স্থানে অনেক গুলো রিসোর্ট তৈরি হবে। আমরা এখণ সেই স্বপ্ন দেখি। আপনসাদেরও মুজিবনগর মার্কেটিং করতে হবে।

পুলিশ সুপার মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে মোড়ক উন্মোচন অনুষ্ঠানে অন্যদের মধ্যে অতিরিক্ত পুলিশ সুপার (সার্কেল) মোস্তাফিজুর রহমান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুদুল আলম, জেলা আওয়ামীলীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক কে এম আতাউল হাকিম লাল মিয়া, সাংবাদিক আলামিন হোসেন সহ বিভিন্ন থানার ওসি, বিভিন্ন মিডিয়ার সাংবাদিক , মুক্তিযোদ্ধা পুলিশ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।