কৃষি সমাচার

মেহেরপুরে পৃথক বজ্রপাতে ২ কৃষকের মৃত্য ।। আহত ৭

By মেহেরপুর নিউজ

May 03, 2014

মেহেরপুর নিউজ ২৪ ডট কম, ০৩ মে: মেহেরপুর সদর উপজেলার তেরঘরিয়া বিল ও ব্রাক অফিস সংলগ্নমাঠে কাজ করার সময় বজ্রপাতে ২ কৃষকের মৃত্য হয়েছে। এছাড়া একই ঘটনায় আরো ৭ কৃষক আহত হয়েছে। নিহতরা হলো মেহেরপুর সদর উপজেলার ফতেপুর গ্রামের সবদেলের ছেলে শফিকুল এবং বামনপাড়ার কাউসার আলীর ছেলে মন্টু।  আহতরা হলো ফতেপুর গ্রামের সবদেলের ছেলে আনছারুল,আবু বকরের ছেলে বানিছুর, শহিদুল, নিহাজের ছেলে হেদাত, হেফাজউদ্দিনের ছেলে আসাদুল, আবদুল্লাহ’র ছেলে তানজেল এবং বামনপাড়ার মসলেমের ছেলে রেজাউল। আহতরে মধ্যে হেদাত ও তানজেলের অবস্থা অবস্থা আশংকাজনক বলে জানান, মেহেরপুর জেনারেল হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক।

আজ শনিবার বেলা ১১ টার দিকে মেহেরপুর সদর উপজেলার তেরঘরিয়া বিলের একটি ধান ক্ষেতে ধান কাটার কাজ করছিলো ফতেপুর গ্রামের সবদেল আলীর ছেলে শফিকুলসহ ৮/১০ জন কৃষক। এ সময় হঠাৎ বজ্রপাতে ৭ জন আহত হয়। আহতদের উদ্ধার করে মেহেরপুর জেনারেল হাসপাতালে ভর্তি করা হলে চিকিৎসাধীন অবস্থায় শফিকুলের মৃত্যু হয়। অপরদিকে একই সময় মেহেরপুর ব্রাক অফিসের পিছনের একটি কলা ক্ষেতে বামনাপাড়ার কাউসার আলীর ছেলে মন্টুসহ কয়েকজন কৃষক কলা কাটছিলো। এসময় অপর একটি বজ্রপাতে মন্টুসহ ২ জন আহত হয়। তাদের উদ্ধার করে মেহেরপুর জেনারেল হাসপাতালে নেয়া হলে চিকিৎসাধীন অবস্থায় মন্টুর মৃত্যু হয়। এছাড়া আহতদের মধ্যে হেদাত ও তানজেল নামের ২ কৃষকের অবস্থা আংশকাজনক বলে জানান।

এদিকে,বজ্রপাতের পরপরই আহতদের মেহেরপুর জেনারেল হাসপাতারে নেয়া হলে সেখানে আহত ও নিহতদের আত্মীেয় স্বজনদের আহাজারিতে হাসপাতাল এলাকায় এক হৃদয় বিদারক দৃশ্যের অবতারনা হয়। খবর পেয়ে মেহেরপুর জেলা পরিষদের প্রশাসক অ্যাড. মিয়াজান আলী ও জেলা মহিলা আওয়ামীলীগের সাধারন সম্পাদিকা্ লাভলী ইয়াসমিন আহতদের দেখতে হাসপাতালে যান। এ সময় তিনি চিকিৎসার খোজ খবর নেন।