বর্তমান পরিপ্রেক্ষিত

মেহেরপুরে প্রাথমিক বিদ্যালয়ে বই উৎসব

By মেহেরপুর নিউজ

January 01, 2018

মেহেরপুর নিউজ, ০১ জানুয়ারী: মেহেরপুর জেলা প্রাথমিক শিক্ষা অফিসের উদ্যোগে জেলার সকল প্রাথমিক শিক্ষা প্রতিষ্ঠানে বই উৎসব অনুষ্ঠিত হয়েছে।

সোমবার সকালে এসএম সরকারী প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গনে বই উৎসবের সূচনা করা হয়। জেলা প্রশাসক পরিমল সিংহ’র সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মেহেরপুর-১ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের সভাপতি ফরহাদ হোসেন।

বিশেষ অতিথি ছিলেন জেলা জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা জেসের আলী। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন এসএম সরকারী প্রাথমিক বিদ্যালয় ব্যাবস্থানা কমিটির সভাপতি ইয়াসিন আলী শামিম, সহকারী প্রাথমিক শিক্ষা কর্মকর্তা ওয়ালিউর রহমান। পরে এসএম সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের হাতে বই তুলে দেওয়ার মধ্যে দিয়ে মেহেরপুরে বই উৎসবের সূচনা করা হয়। এছাড়াও জেলার সকল প্রথমিক বিদ্যালয়ে বই উৎসব করা হয়।

জেলা শিক্ষা অফিস সুত্রে জানাগেছে, এবছর জেলার তিন উপজেলায় ৪ লাখ ৩৪ হাজার ৪১০ জন শিক্ষার্থীরা মাঝে বই বিতরণ করা হয়। যার মধ্যে সদর উপজেলায় ১ লাখ ৫১ হাজার ৩৪১ জন, গাংনী উপজেলায় ১ লাখ ৯৭ হাজার ২০৫ জন এবং মুজিবনগর উপজেলায় ৫৪ হাজার ৮৬৪ জন শিক্ষার্থীরা মাঝে বই বিতরণ করা হয়।