আইন-আদালত

মেহেরপুরে ফেনসিডিল রাখার অভিযোগে এক মহিলার কারাদণ্ড

By মেহেরপুর নিউজ

October 18, 2022

মেহেরপুর নিউজ:

ফেনসিডিল রাখার অভিযোগে আমাতুন নেছা নামের এক মহিলাকে ৬ বছর সশ্রম কারাদণ্ড, ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ডাদেশ দিয়েছে আদালত। মঙ্গলবার সকালে মেহেরপুর স্পেশাল ট্রাইবুনাল-২ আদালতের বিচারক রিপতি কুমার বিশ্বাস এ রায় দেন।

সাজাপ্রাপ্ত আমাতুন নেছা মেহেরপুরের গাংনী উপজেলার কাজিপুর গ্রামের আব্দুর রশিদ এর স্ত্রী। মামলার বিবরণে জানা গেছে২০১৪ সালের ২৭ জুলাই গাংনী র‍্যাব-৬ এর নায়েব সুবেদার শামসুল আলমের একটি দল র‍্যাবেব একটি দল গোপন সূত্রে খবর পেয়ে গাংনী উপজেলার কাজীপুর কাছারিপাড়া গ্রামে আমাতুন নেছার বাড়িতে অভিযান চালান। এসময় র‍্যাব সদস্যদের আগমনী টের পেয়ে আমাতুন নেছা পালানোর চেষ্টা করলে তাকে আটক করার পর তার বাড়ি থেকে ৩৫০ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়।

ওই ঘটনায় ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনের আইনের ২৫-বি(২) ধারায় গাংনী থানায় একটি মামলা দায়ের করা হয়। যার জি আর কেস নং ১৬৩/২০১৪। সেশন কেস নং ১৬/২০১৫। পরে মামলার তদন্তকারী কর্মকর্তা প্রাথমিক তদন্ত শেষ করে আদালতে চার্জশিট দাখিল করেন। মামলায় মোট ৯ জন সাক্ষী তাদের সাক্ষ্য প্রদান করেন। এতে আসামী দোষী প্রমাণিত হওয়ায় আদালত তাকে ৬ বছর সশ্রম কারাদণ্ড।২০ হাজার টাকা জরিমানা। অনাদায়ে আরো ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ডাদেশ দেন।মামলায় রাষ্ট্রপক্ষে অতিরিক্ত পিপি কাজি শহীদ। এবং আসামি পক্ষে এ কে এম শফিকুল আলম কৌশলী ছিলেন।