টপ নিউজ

মেহেরপুরে বড় কর্মকর্তা পরিচয়ে চাকরি দেওয়ার নামে প্রতারণা, আটক ২

By মেহেরপুর নিউজ

April 02, 2020

মেহেরপুর নিউজ:

দেশে যে হারে শিক্ষিত বাড়ছে, সে হারে কর্মক্ষেত্র বাড়ছে না। ফলে অনেকেই বেকার থেকে যাচ্ছে। চাকরি যেন ‘সোনার হরিণ’ হয়ে দাঁড়িয়েছে। বুকভরা স্বপ্ন নিয়ে পড়ালেখা শেষ হলেও জুটছে না কাঙ্ক্ষিত চাকরি।

শিক্ষিত বেকাররা ‘সোনার হরিণ’ ধরতে ব্যর্থ হয়ে চাকরির সন্ধানে বেছে নিচ্ছে বিভিন্ন অসদ উপায় । এ সুযোগে এক শ্রেণীর প্রতারক চাকরি নামে প্রতারণার ফাঁদ পেতে বসে আছে। এই ফাঁদে পড়ে অনেকেই প্রতারিত হচ্ছেন। এতে অনেকে চাকরি পাওয়ার আসায় উপরি দিতে গিয়ে সর্বস্বান্ত হচ্ছেন। কিন্তু মিলছে না কাঙ্ক্ষিত সোনার হরিণটি।

মেহেরপুরে বড় কর্মকর্তা পরিচয়ে চাকুরী দেওয়ার নাম করে বিকাশের মাধ্যমে প্রায় ৩ লক্ষ টাকা নিয়ে প্রতারণা করার দায়ে আশরাফুল আলম হিরা ও রিপন নামের দুই প্রতারককে আটক করেছে পুলিশ।

বৃহস্পতিবার বিকেলে  আটক দুই ব্যক্তিকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। আটক আশরাফুল আলম হিরা সদর উপজেলার আমদহ গ্রামের জমির উদ্দিনের ছেলে এবং রিপন একই গ্রামের আবু বক্করের ছেলে।

জানা গেছে ২০১৯ সালের ২৯ নভেম্বর সদর উপজেলার বামন পাড়া গ্রামের সানোয়ার হোসেন নামের এক ব্যক্তি মুজিবনগর উপজেলার দারিয়াপুর গ্রামের ফরহাদ হোসেন নামের এক ব্যক্তিকে ফোনে ডেকে এনে তার ছেলেকে ভালো চাকরি দেওয়ার নাম করে কয়েকটি মোবাইলের নাম্বার দেয় এবং তারা বড় কর্মকর্তা বলে পরিচয় দিয়ে কথা বলার সুযোগ করে দেয়।

পরে প্রতারণার মাধ্যমে বিভিন্ন বিকাশ নাম্বারের  মাধ্যমে ২ লক্ষ ৯৮ হাজার ৩শ টাকা আদায় করে। পরে ঐ সকল মোবাইল বন্ধ পাওয়া যায়। এদিকে ফরহাদ হোসেন বিভিন্ন সময় তাদের খোঁজাখুঁজি করে না পেয়ে সানোয়ার হোসেন সহ অজ্ঞাত আসামিদের নামে মামলা দায়ের করেন। ওই মামলার সূত্র ধরে মেহেরপুর সদর থানার এস আই আহসান হাবীব আশরাফুল ও রিপনকে আটক করে। আটক ২ যুবক প্রতারণার সাথে জড়িত থাকার কথা স্বীকার করেছেন বলে পুলিশ জানান। আজ বিকালে আশাফুল ও রিপনকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।