বর্তমান পরিপ্রেক্ষিত

মেহেরপুরে বাগুদেওয়ানের মাজার উচ্ছেদকারীদের মিছিল ও সমাবেশ

By মেহেরপুর নিউজ

February 16, 2016

মেহেরপুর নিউজ, ১৬ ফেব্রুয়ারী: মেহেরপুর সদর উপজেলার গোভীপুর গ্রামে বাগু দেওয়ানের মাজার উচ্ছেদ মামলার প্রধান আসামীর নেতৃত্বে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করা হয়েছে। মিছিল শেষে দরবার শরীফ মাদকমুক্ত করার দাবীতে জেলা প্রশাসককে স্মারকলিপি প্রদান করেন উচ্ছেদকারী গোভীপুর গ্রামবাসী।

মঙ্গলবার বেলা ১১ টার দিকে মাজারের নামে গড়ে তোলা মাদক সেবনের আখড়া থেকে মাদকাসক্তদের উচ্ছেদের দাবীতে গোভিপুর গ্রামবাসী মিছিল নিযে জেলা শহরে আসে। প্রধান সড়ক হয়ে তারা জেলা প্রশাসকের কার্যালয় চত্বরে গিয়ে বিক্ষোভ প্রদর্শণ করে। সেখানে সমাবেশে বক্তব্য রাখেন মামলার প্রধান আসামী বুড়িপোতা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি শাহজামাল। তিনি বাগু দেওয়ান পীরের দরবার শরীফ নামে প্রতিষ্ঠিত আখড়া থেকে মাদক সেবিদের উচ্ছেদের দাবী সম্বলিত একটি স্মারকলিপি প্রদান করেন জেলা প্রশাসককে।

প্রসঙ্গত, বাগু দেওয়ান পীরের দরবার শরীফ নামের প্রতিষ্ঠানের খাদেম সহ সেখানে যাতায়াত করা লোকজন মাদকাসেবী। এলাকার উঠতি যুবকরাও মাদকাসক্ত হয়ে পড়ছে। এমনই অভিযোগে গত ৯ ফেব্রুয়ারী মামলার প্রধান আসামীর নেতৃত্বে গোভিপুর গ্রামবাসী সেখানে হামলা করে ভাংচুর, অগ্নিসংযোগসহ হাজার খানেক বিভিন্ন প্রজাতির গাছ কেটে মাজারটি গুড়িয়ে দেয়। এঘটনায় মাজারের সহকারি খাদেম মো: রাজিব বাদি হয়ে মেহেরপুরের চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে বুড়িপোতা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি শাহ জামালকে প্রধান করে ৭০ জনকে আসামীকে করে একটি মামলা করে। এ ছাড়াও সোমবার তাদের দায়ের করা মামলার আসামীদের আটক করে আইনের আওতায় আনার দাবীতে বাগু দেওয়ানের শতাধিক ভক্ত বাউল সাধক মেহেরপুর প্রেসক্লাবের সামনে মানববন্ধন করে।