বর্তমান পরিপ্রেক্ষিত

মেহেরপুরে বাসিরন ও তার স্কুলকে সম্মাননা জানিয়ে কালের কন্ঠ’র প্রতিষ্ঠাবার্ষিকী পালন

By মেহেরপুর নিউজ

January 10, 2017

মেহেরপুর নিউজ, ১০ জানুয়ারী: মেহেরপুরে নানা কর্মসূচীর মধ্যে দিয়ে কালের কন্ঠ’র ৭ম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হয়েছে। কর্মসূচীর মধ্যে ছিল শোভাযাত্রা, কেক কাটা, আলোচনা সভা , ৬৩ বছরে পিইসি পাশ করা বাসিরন খাতুন ও তার স্কুলকে সম্মাননা প্রদান। মঙ্গলবার সকালে মেহেরপুর জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে কালের কন্ঠ-শুভ সংঘ এ অনুষ্ঠানের আয়োজন করে। শুভ সংঘের মেহেরপুরের সভাপতি অধ্যক্ষ একরামুল আযীমের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রশিদুল মান্নাফ কবির। অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মেহেরপুর সরকারী কলেজের সহযোগী অধ্যাপক আবদুল্লাহ আল আমিন, মেহেরপুর প্রেসক্লাবের উপদেষ্টা তুহিন আরন্য, সিনিয়র সাংবাদিক তোজাম্মেল আযম, রফিক

উল আলম, রুহুল কুদ্দুস টিটো, রশিদ হাসান খান আলো। শুভ সংঘ’র সাধারণ সম্পাদক মুজাহিদ মুন্নার সঞ্চালনায় অনুষ্ঠানে ¯^াগত বক্তব্য দেন কালের কন্ঠ’র মেহেরপুর প্রতিনিধি ইয়াদুল মোমিন। শুভেচ্ছা বক্তব্য দেন শুভ সংঘ’র উপদেষ্টা শামিম জাহাঙ্গীর সেন্টু, সহসভাপতি মাহবুবুল হক মন্টু প্রমুখ। অনুষ্ঠানে অতিথিরা কেক কেটে একে অপরের মুখে তুলে দিয়ে শুভেচ্ছা বিনিময় করেন। এসময় অতিথিরা অনুষ্ঠানের মূল চমক বাসিরন খাতুনকে মঞ্চে ডেকে নেন। পরে ৬৩ বছর বয়সে পিইসি পাশ করায় বাসিরন খাতুনকে কালের কন্ঠ-শুভ সংঘ মেহেরপুরের পক্ষ থেকে সম্মাননা ক্রেষ্ট ও উপহার হিসেবে একটি শাল চাদর প্রদান করা হয়। একই সাথে বাসিরন যে স্কুল থেকে পরীক্ষায় অংশ নেয় সেই স্কুলের পক্ষে সম্মাননা ক্রেষ্ট প্রদান করা হয় ওই স্কুলের সহকারী শিক্ষিকা আনার কলিকে।

অনুষ্ঠানে বিভিন্ন গনমাধ্যমের কর্মী, শুভ সংঘ’র সদস্য, বিভিন্ন সামাজিক সংগঠনের সদস্যসহ বিভিন্ন শ্রেণী পেশার শতাধিক মানুষ অংশগ্রহণ করেন। এর আগে কালের-কন্ঠ শুভ সংঘ’র সভাপতি একরামুল আযীমের নেতৃত্বে শুভসংঘ’র মেহেরপুর কার্যালয় থেকে একটি বর্ণ্যাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভযাত্রাটি বাদ্যের তালে তালে শহরের প্রধান সড়ক প্রদক্ষিন শেষে জেলা শিল্পকলা একাডেমী প্রাঙ্গনে গিয়ে শেষ হয়। ক্রেষ্ট হাতে পেয়ে বাসিরন খাতুন বলেন, নিজে লেখাপড়া শিখছি মানবজাতির উপকার করার জন্যি। অনুষ্ঠানের প্রধান অতিথি অতিরিক্ত জেলা প্রশাসক রশিদুল মান্নাফ কবির বলেন, এই বয়সে একজন নারী পিইসি পাশ করে দেশে দৃষ্টান্ত স্থাপন করেছেন। নারী শিক্ষাকে এগিয়ে নিতে তিনি ভুমিকা পালন করছেন। কালের কন্ঠ-শুভ সংঘ তাকে সম্মাননা জানিয়ে একটি উৎকৃষ্ট উদাহরণ সৃষ্টি করলো। পাশাপাশি এ ধরণের প্রতিভাকে অম্বেষন করে দেশ বাসির কাছে তুলে ধরার জন্য কালের কন্ঠ’র প্রতি তিনি আহবান জানান।