রাজনীতি

মেহেরপুরে বিএনপি’র ডাকা ২য় দিনের হরতাল চলছে

By মেহেরপুর নিউজ

March 19, 2013

মেহেরপুর নিউজ ২৪ ডট কম ১৯ মার্চ: আইন শৃংখলা বাহিনীর সর্তক অবস্থান ও কঠোর নিরাপত্তার  মধ্য দিয়ে  বিএনপি’র  ডাকা দেশব্যাপী ১৮ ও ১৯ মার্চের ২য় দিনের হরতাল মেহেরপুর জেলার ৩ উপজেলায় চলছে । হরতালের কারণে মেহেরপুর থেকে দূরপাল্লার কোন গাড়ি ছেড়ে যায়নি। সকালে ছেড়ে যায়নি কাঁচামাল বহনকারী কোন ট্রাক। আভ্যন্তরিণ রুটেও বাস চলাচল বন্ধ রয়েছে । তবে শহরে রিকসা, ভ্যান, ইজিবাইক, টেম্পু, আলগামন, আলমসাধু,করিমন,নছিমন সহ সরকারী এবং ব্যক্তিগত যানবাহন চলাচল স্বাভাবিক রয়েছে।শহরের অধিকাংশ দোকানপাট বন্ধ রয়েছে।

হরতালের সমর্থনে মিছিল-মিটিং কিংবা পিকেটিং এর সংবাদ  পাওয়া যায়নি।শহরের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। মোড়ে মোড়ে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। মেহেরপুর সদর থানার ওসি জানান,হরতালকে সামনে রেখে যে কোন ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

উল্লেখ্য,১১ মার্চ সোমবার বিএনপিসহ ১৮ দলীয় জোট ঘোষিত বিক্ষোভ সমাবেশ কর্মসূচি চলাকালে হঠাৎ উত্তপ্ত হয়ে ওঠে নয়াপল্টন ও এর আশপাশের এলাকা। সমাবেশের শেষ দিকে মির্জা ফখরুল প্রধান অতিথির বক্তব্য শুরু করার অল্প কিছুক্ষণের মধ্যেই নাইটেঙ্গেল মোড় ও বিএনপি অফিসের মধ্যবর্তী এলাকায় পরপর ৫টি ককটেলের বিস্ফোরণ ঘটে সমাবেশ পন্ড হয়ে যায়। এ সময় বিএনপি’র ভারপ্রাপ্ত মহাসচিব সমাবেশ থেকেই হরতালের ডাক দেন।এরপরপরই পুলিশ বিএনপি’র কেন্দ্রীয় কার্যালয়ে অভিযান চালিয়ে দলের শীর্ষ নেতাদের আটক করে। আটক নেতাদের মুক্তির দাবিতে ১৮ ও ১৯ মার্চ হরতালের ডাক দেয় বিএনপি।