বর্তমান পরিপ্রেক্ষিত

মেহেরপুরে বিএনপি অফিস ভাংচুর।। মোটরসাইকেলে আগুন ।। এস আই দুলু আহত।। শহরে থমথমে অবস্থা

By মেহেরপুর নিউজ

June 09, 2013

মেহেরপুর নিউজ ২৪ ডট কম,০৯ জুন:

মেহেরপুর জেলা বিএনপি অফিসে হামলা চালিয়ে ভাংচুর ও অফিসে সামনে পার্কিং করে রাখা ৩ টি মোটরসাইকেলে অগ্নিসংযোগ করেছে বিক্ষোভ মিছিলে অংশ নেওয়া ছাত্রলীগের বিক্ষুদ্ধ নেতা কর্মীরা। এসময় বিএনপি কর্মীরা পাল্টা হামলার চেষ্টা করলে পুলিশ বাঁধা দেয়। বিএনপি অফিসের ভিতর থেকে নিক্ষিপ্ত ইটের আঘাতে মারাত্নক আহত হয় মেহেরপুর সদর থানার এস আই দুলু।  পুলিশী হামলার প্রতিবাদে পুলিশ তাৎক্ষনিক ভাবে বিএনপি অফিসে তল্লাশী চালিয়ে ৫ বিএনপি কর্মীকে আটক করে। আটককৃতদের মধ্যে ৩ জনের নাম জানা গেছে। তারা হলেন,বিএনপি কর্মী রাজন,লিজন ও রায়হান। এছাড়াও রাতে সদর উপজেলার আশরাফপুর গ্রামের জিনারুলের ছেলে রিপন, রাজাপুর গ্রামের ফরজ আলীর ছেলে সুজন ও গাংনী উপজেলার গাড়াবাড়িয়া গ্রামের পঞ্জু শেখের ছেলে শাহারুল, নতুনপাড়ার হানিফকে আটক করেছে পুলিশ। একই সময়ে শহরের বড়বাজার এলাকা থেকে জেলা জাতীয় পার্টির আহবায়ক শেখ সাঈদ আহমেদকে আটক করেছে পুলিশ। এদিকে আহত এস আই দুলুর অবস্থা খারাপের দিকে যাওয়ায় মেহেরপুর জেনারেল হাসপাতালের দায়িত্বরত চিকিৎসক তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করেছে।

এ ঘটনার পরপরই শহর জুড়ে আতংক ছড়িয়ে পড়ে। অনেকে দোকানপাট বন্দ্ধ করে এদিক ওদিক ছোটাছুটি শুরু করে। হামলার সময় মুল অফিস রুমের দরজা আটকানো ছিল এবং কয়েকজন মাত্র নেতাকর্মী উপস্থিত ছিলেন বলে জানিয়েছেন বিএনপি নেতা কর্মীরা। মেহেরপুর-১ আসনের সংসদ সদস্য ঢাকায় অবস্থান করায় অফিস অনেকটা নিশ্চুপ ছিলো বলেও বিএনপি নেতারা জানিয়েছেন। বিএনপি কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সাবেক এমপি মাসুদ অরুন বলেন,এটা অত্যন্ত নিন্দনীয়। আমি এ ঘটনার তীব্র নিন্দা জানায়।

আজ সন্দ্ধ্যায় কোর্ট মোড়ে সোমবার জামায়াতের ডাকা হরতালের সমর্থনে  হরতালের সমর্থনে ঝটিকা মিছিল বের করে ছাত্রশিবির। পুলিশী বাঁধায় মিছিলটি পন্ড হয়ে যায় এবং মিছিল থেকে পুলিশ এক শিবিরকর্মীকে আটক করে। শিবিরের মিছিল ও দেশব্যাপী জামায়াতের ডাকা হরতালের প্রতিবাদে রাত সাড়ে ৮ টার দিকে শহরে বিক্ষোভ মিছিল বের করে ছাত্রলীগের নেতাকর্মীরা।

মিছিলটি হোটেলবাজার মোড় থেকে শুরু করে বড় বাজারের দিকে যাওয়ার পথে মিছিল থেকে বিক্ষুদ্ধ নেতা কর্মীরা বিএনপি অফিসে ঢুকে পড়ে এবং কয়েকমিনিটের ভাংচুর চালিয়ে মিছিল নিয়ে হোটেলবাজার মোড়ের দিকে রওয়ানা হয়। সংবাদ পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌছে এবং পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।

মেহেরপুর সদর থানার ওসি আজিজুল হক জানান,পরিস্থিতি পুরোপুরি শান্ত। শহরে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। পুলিশের ওপর হামলার ঘটনায় ৫ বিএনপি কর্মীকে আটক করা হয়েছে।