আইন-আদালত

মাসুদ অরুন কারাগারে

By মেহেরপুর নিউজ

April 11, 2016

মেহেরপুর  নিউজ, ১১ এপ্রিল: বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও মেহেরপুর -১ (সদর ও মুজিবনগর ) আসনের সাবেক এমপি মাসুদ অরুনকে কারাগারে পাঠিয়েছেন আদালত। নাশকতার দুটি মামলায় জামিন আবেদন না মঞ্জুর  করে বিজ্ঞ আদালত।

সোমবার দুপুরে মেহেরপুরের চিফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট মো: মহিদুজ্জামান এ আদেশ দেন। সাবেক এমপি মাসুদ অরুন জেলা বিএনপির সাবেক সভাপতি ও সাবেক এমপি আহমেদ আলীর ছেলে।

আদালত সূত্রে জানা গেছে, ২০১৩ সালের শেষ দিকে বিএনপি-জামায়াতের সরকার বিরোধী আন্দোলনে নাশকতা সৃষ্টি করে সরকারী কাজে বাধা প্রদান এবং গাছ সড়কের গাছ কেটে চুরি মামলায় পুলিশ মাসুদ অরুণকে মেহেরপুরের চিফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে হাজির করলে দুটি মামলাতেই জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

মামলায় আসামীপক্ষে জেলা আইনজীবী সমিতির সভাপতি মারুফ আহমেদ বিজনের নেতৃত্বে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের প্রায় ৪০ জন আইনজীবী অংশ নেন। রাষ্টপক্ষে সিএসআই আমির আলী আদালতে উপস্থিত ছিলেন। এ সময় আদালত প্রাঙ্গনে জেলা বিএনপি ও অঙ্গ সংগঠনের শত শত নেতাকমী দের উপস্থিত থাকতে দেখা যায়।

উল্লেখ্য, সোমবার ভোররাত তিন টার দিকে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ইকবাল বাহার চৌধুরীর নেতৃত্বে পুলিশের একটি দল মাসুদ অরুনের কাসারীপাড়াস্থ বাসভবনে অভিযান চালিয়ে মেহেরপুরের সাবেক এমপি ও বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য মাসুদ অরুনকে গ্রেফতার করে।