কৃষি সমাচার

মেহেরপুরে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণের উদ্বোধন

By মেহেরপুর নিউজ

November 25, 2020

মেহেরপুর নিউজ:

২০২০-২০২১ অর্থবছরে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় রবি ২০২০-২০২১মৌসুমে বোরো ধান, গম, ভুট্টা, সরিষা, পেঁয়াজ ও পরবর্তী খরিপ-১ মৌসুমী গ্রীষ্মকালীন উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের এর মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ উদ্বোধন করা হয়েছে।

বুধবার বিকালে মেহেরপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জুমের মাধ্যমে বিতরনের উদ্বোধন করা হয়। জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন জুমের মাধ্যমে সার ও বীজ বিতরণ উদ্বোধন করেন।

জেলা প্রশাসক ডঃ মোহাম্মদ মুনসুর আলম খান এর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে অন্যদের মধ্যে অতিরিক্ত জেলা প্রশাসক তৌফিকুর রহমান, জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক স্বপনকুমার খান,জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ খালেক, সদর উপজেলা নির্বাহি অফিসার মাসুদুল আলম,জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুস সামাদ বাবলু বিশ্বাস, যুগ্ম সম্পাদক অ্যাডভোকেট ইব্রাহিম শাহীন, পিপি পল্লব ভট্টাচার্য, কৃষি অফিসার নাসরিন পারভীন প্রমূখ উপস্থিত ছিলেন। বীজ বিতরণ অনুষ্ঠানে মেহেরপুর সদর উপজেলার ৪ হাজার ৭শ ৭০ জন চাষীদের ২ কেজি করে ধান বীজ,১৫ কেজি করে গমের বীজ,২ কেজি করে ভুট্টা বীজ, ২, কেজি করে শরিষা বীজ, ১ কেজি করে মুগ বীজ, ২৫০ গ্রাম করে পিঁয়াজ বীজ বিতরণ করা হয়।