বর্তমান পরিপ্রেক্ষিত

মেহেরপুরে বিভিন্ন প্রতিষ্ঠানের জাতীয় শোক দিবস পালন

By মেহেরপুর নিউজ

August 15, 2017

মেহেরপুর নিউজ, ১৫ আগষ্ট: শোক র‌্যালী বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পণ, রক্তদান কর্মসূচী ও আলোচনা সভার মধ্যে দিয়ে মেহেরপুরে বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের ৪২ তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করা হয়েছে। এ উপলক্ষে বিভিন্ন প্রতিষ্ঠানের বিস্তারিত জানানো হলো।

জেলা জজশীপ ও জেলা আইনজীবী সমিতির শোক দিবস পালন মেহেরপুর জেলা জজশীপ ট ও জেলা আইনজীবী সমিতির উদ্যোগে জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা, র‌্যালী ও দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হয়।

মঙ্গলবার সকালে জেলা জজ কোর্ট প্রাঙ্গনে জেলা ও দায়রা জজ মোহাঃ গাজী রহমানের সভাপতিত্বে অনুষ্ঠনে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা ও দায়রা জজ টিএম মুসা, চিপ জুডিশিয়াল ম্যজিস্ট্রেট মোহাম্মদ মাহিদুজ্জামান, যুগ্ম জেলা ও দায়রা জজ মোহাম্ম তাজুল ইসলাম, পাবলিক প্রসিকিউটার পল্লব ভট্রচার্য, সা্েবক পাবলিক প্রসিকিউটার খন্দকার একরামুল হক হীরা, জেলা আইন জীবী সমিতির সভাপতি মোখলেছুর রহমান, সাধারণ সম্পাদক আসাদুজ্জামান, অ্যাড. শাজাহান আলী, মিয়াজান আলী, কাজী শহীদ, অ্যাড. ইয়ারুল ইসলাম প্রমুখ।

পরে সেখানে দোয়া অনুষ্ঠিত হয়। এরাআগে জাতীয় শোক দিবস উপলক্ষে মেহেরপুর জেলা জজ কোর্ট ও জেলা আইনজীবী সমিতির উদ্যোগে একটি র‌্যালী বের করা হয়।জেলা ও দায়রা জজ মোহাঃ গাজী রহমানের নেতৃত্বে র‌্যালীতে মেহেরপুর বিচারক ও আইনজীবীরা অংশ গ্রহন করেন। পরে জাতীর জনক বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পণ করা হয়।

জেলা আওয়ামীলীগের শোক দিবস পালন মেহেরপুর জেলা আওয়ামীলীগের উদ্যোগে জাতীয় শোক দিবস উপলক্ষে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন ও দোয়া অনুষ্ঠানে আয়োজন করা হয়।

মঙ্গলবার সকালে এমপির বাসভবন প্রাঙ্গনে মেহেরপুর-১ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের সভাপতি ফরহাদ হোসেন জাতীয় পতাকা উত্তোলন করেন। এসময় জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আব্দুল হালিম, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক কেএম আতাউল হাকিম লাল মিয়া, যুগ্ম সম্পাদক অ্যাড. ইব্রহীম শাহীন, জেলা ছাত্রলীগের সভাপতি বারিকুল ইসলাম লিজন, সহ-সভাপতি একে আজাদ সাগর, যুবলীগ নেতা মিজানুর রহমান হিরন প্রমুখ সেখানে উপস্থিত ছিলেন।

মেহেরপুর পৌরসভার শোক দিবস পালন মেহেরপুর পৌরসভার উদ্যোগে জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানে আয়োজন করা হয়।

মঙ্গলবার দুপুরে পৌরসভা প্রাঙ্গনে পৌর মেয়র মাহফুজুর রহমান রিটন সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা পরিষদের চেয়ারম্যান গোলাম রসুল । বিশেষ অতিথি ছিলেন সাবেক এমপি জয়নাল আবেদীন, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আব্দুল হালিম, উপদেষ্টা আশকার আলী, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক কেএম আতাউল হাকিম লাল মিয়া, শহর সাধারণ সম্পাদক আক্কাস আলী। পরে সেখানে দোয়া অনুষ্ঠিত হয়।

শিল্পপতি হাবিবুরের শোক দিবস পালন মেহেরপুরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২ তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন উপলক্ষে বিভিন্ন স্থানে কাঙ্গালী ভোজের আয়োজন করা হয়েছে।

মঙ্গলবার দিনব্যাপী জেলার বিভিন্ন স্থানে শিল্পপতি হাবিববুর রহমান এ কাঙ্গালী ভোজের আয়োজন করেন। এসময় তিনি গরিব ও দুস্থ্য মাসনুষের মাঝে খিচুড়ী বিতরণ ও গণসংযোগ করেন।

 

 

মেহেরপুর ২৫০ শয্য হাসপাতালেরশোক দিবস পালন মেহেরপুর ২৫০ শয্য বিশিষ্ট হাসপাতালের উদ্যোগে জাতীয় শোক দিবস উপলক্ষে দোয়া অনুষ্ঠানে আয়োজন করা হয়।

মঙ্গলবার দুপুরে হাসপাতাল মিলনাতনে হাসপাতাল সুপার ডা. মিজানুর রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন সিভিল সার্জন ডা. ডিকেএম সামছুজ্জামান। বক্তব্য রাখেন বিএমএ’র সভাপতি ডা. রমেশ চন্দ্র নাথ, সাধারণ সম্পাদক ডা. আবু তাহেল সিদ্দিকী, স্বাচিপ সভাপতি ডা. আবুল বাশার, সাধারণ সম্পাদক ডা. তাপস কুমার, ডা. বিপুল কুমার, ডা. আশিষ কুমার বেদনাথ, ডা. মৃনাল কান্তি, সেবিকা সোনালী রানী দাস, সেবক এসএম শফিউল ইসলাম প্রমুখ। পরে সেখানে দোয়া অনুষ্ঠিত হয়।

মেহেরপুর সরকারী মহিলা কলেজে শোক দিবস পালন আলোচনা সভা, রচনা প্রতিযোগীতা ও পুরস্কার বিতরণের মধ্যে দিয়ে মেহেরপুর সরকারী মহিলা কলেজের পক্ষ থেকে জাতীয় শোক দিবস পালন করা হয়েছে।

মঙ্গলবার সকালে মহিলা কলেজ মিলনায়তনে অধ্যক্ষ প্রফেসর একেএম সোলাইমান আলীর সভাপতিত্বে বক্তব্য রাখেন উপাধাক্ষ আসাব উদ দৌল্লা, সহযোগী অধ্যাপক মিরাজ উদ্দিন, একেএম আমিনুল ইসলাম, প্রভাষক রজি উদ্দিন, হাসানুজ্জামান, মনিরুজ্জামান, মুন্সি এএইচ এম রাশেদুল হক, আব্দুর রাজ্জাক প্রমুখ।এর আগে সেখানে রচনা প্রতিযোগীতা ও পরে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।

 

জেলা মহিলা আওয়ামীলীগের শোক দিবস পালন মেহেরপুর জেলা মহিলা আওয়ামীলীগের উদ্যোগে জাতীয় শোক দিবস উপলক্ষে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানে আয়োজন করা হয়।

মঙ্গলবার সকালে দলীয় কার্যালয়ে কেন্দ্রীয় কমিটির সদস্য লাভলী ইয়াসমিনের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন মহিলা আওয়ামীলীগ নেত্রী রেহেনা খাতুন, সপুরা খাতুন প্রমুখ। এরআগে সেখানে পতাকা উত্তালন করা হয় এবং বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পণ করা হয়। পরে সেখানে দোয়া করা হয়।

 

জেলা পরিষদের শোক দিবস পালন মেহেরপুর জেলা পরিষদের উদ্যোগে জাতীয় শোক দিবস উপলক্ষে জেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানে আয়োজন করা হয়।

মঙ্গলবার সকালে জেলা পরিষদের চেয়ারম্যান গোলাম রসুলের সভাপতিত্বে জেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন মেহেরপুর-১ আসনের সংসদ সদস্য ফরহাদ হোসেন।

বিশেষ অতিথি ছিলেন সাবেক এমপি জয়নাল আবেদীন, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা খাইরুল হাসান, পৌর মেয়র মাহফুজুর রহমান রিটন, মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক কমান্ডার বশির আহামেদ, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আব্দুল হালিম, উপদেষ্টা আশকার আলী, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক কেএম আতাউল হাকিম লাল মিয়া। পরে সেখানে দোয়া অনুষ্ঠিত হয়।

জেলা স্বেচ্ছাসেবক লীগের শোক দিবস পালন মেহেরপুর জেলা স্বেচ্ছাসেবক লীগের উদ্যোগে জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা, কাঙ্গাল ভোজ ও দোয়া অনুষ্ঠানে আয়োজন করা হয়।

মঙ্গলবার দুপুরে জেলা স্বেচ্ছাসেবক লীগের কার্যালয় প্রাঙ্গনে জেলা স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক আরিফুল এনাম বকুলের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মেহেরপুর-১ আসনের সংসদ সদস্য ফরহাদ হোসেন।

বিশেষ অতিথি ছিলেন জেলা পরিষদের চেয়ারম্যান গোলাম রসুল, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আব্দুল হালিম, জেলা ছাত্রলীগের সভাপতি বারিকুল ইসলাম লিজন প্রমুখ। পরে সেখানে দোয়া ও কাঙ্গালী ভোজ অনুষ্ঠিত হয়।

আলমপুর প্রথমমিক বিদ্যালয়ের শোক দিবস পালন মেহেরপুর সদর উপজেলার আলমপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের উদ্যোগে জাতীয় শোক দিবস উপলক্ষে বিদ্যালয় মিলনাতনে আলোচনা সভা ও দেয়া মাহফিলের আয়োজন করা হয়।

মঙ্গলবার সকালে বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি আজীমদ্দিনের সভাতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন ২ নং ওয়ার্ড সম্পাদক আবুল হাসেম, আওয়ামীলীগ নেতা আবুল কাশেম, জাহিদুজ্জামান, শিক্ষক নেতা কমর উদ্দিন প্রমুখ।

 

মেহেরপুর জিনিয়াস ল্যাবরেটরি স্কুল এন্ড কলেজের শোক দিবস পালন আলোচনা সভা, রচনা প্রতিযোগীতা ও পুরস্কার বিতরণের মধ্যে দিয়ে মেহেরপুর জিনিয়াস ল্যাবরেটরি স্কুল এন্ড কলেজের পক্ষ থেকে জাতীয় শোক দিবস পালন করা হয়েছে।

মঙ্গলবার সকালে অধ্যক্ষ রিতা পারভিনের সভাপতিত্বে স্কুল মিলনায়তনে অনুষ্টিত আলোচনা সভায় বক্তব্য রাখেন উপাধ্যক্ষ সামছুর রহমান টুটুল, সেলিনা আক্তার, হাবিবুর রহমান, জাহিদ হাসান, তারিকুজ্জামান রিপন, জাহিদুজ্জামান প্রমুখ।

এর আগে সেখানে রচনা প্রতিযোগীতা ও পরে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।

ইসলামপুরে আলোচনা ও কাঙ্গালী ভোজ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২ তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন উপলক্ষে সদর উপজেলার ইসলামপুরে আলোচনা ও কাঙ্গালী ভোজের আয়োজন করা হয়।

মঙ্গলবার বিকালে স্থানীয় ইউপি সদস্য সিরাজুল ইসলাম এ অনুষ্ঠানের আয়োজন করেন। ইউপি সদস্য সিরাজুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন স্থানীয় আওয়ামীলীগ নেতা ফিরাতুল ইসলাম, হাবিবুর রহমান, মফিদুল ইসলাম, কাজল মিয়া ও ফারুক হোসেন, সাইফুল ইসলাম, টগর উদ্দিন, নুরুজ্জামান, এলাহী, আনোয়ার হোসেন। পরে সেখানে কাঙ্গালী ভোজ ও দোয়া করা হয়।

মেহেরপুরে তাঁতীলীগের শোক দিবস পালন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২ তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন উপলক্ষে জেলা তাঁতীলীগের উদ্যোগে শোক র‌্যালী, আলোচনা সভা ও পুস্পমাল্য অর্পন ও কাঙ্গালী ভোজ করা হয়েছে।

মঙ্গলবার সকালে জেলা তাঁতীলীগের কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়। পরে জেলা তাঁতীলীগের সভাপতি নুর ইসলাম সুবাদের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মাঝে সিনিয়র সহ-সভাপতি হেলাল উদ্দিন হিলূ, সহ-সভাপতি নাজির হোসেন নাদিম, সাংগঠানিক সম্পাদক টিটু, শ্রম বিসয়ক সম্পাদক মোঃ রাজিব, সদস্য রায়হান শেখ, মুজিবনগর উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক নাসির উদ্দিন বক্তব্য রাখেন। এরআগে একটি শোক র‌্যালী বের করা হয। পরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পণ করে শ্রদ্ধাঞ্জলী জানানো হয়।

মেহেরপুরে উপজেলা কৃষকলীগের শোক দিবস পালন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২ তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন উপলক্ষে সদর উপজেলা কৃষকলীগের উদ্যোগে আলোচনা সভা ও কাঙ্গালী ভোজের আযোজন করা হয়।

মঙ্গলবার রাতে সদর উপজেলা কৃষক লীগের কার্যালয় প্রাঙ্গনে সভাপতি ও পৌর কাউন্সিলর জাফর ইকবালের সভাপতিত্বে এ অনুষ্ঠান করা হয়। সভায় বক্তব্য রাখেন জেলা কৃষকলীগের সাংগঠানিক সম্পাদক মোয়াজ্জেম হোসেন, সদর উপজেলার সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম নিকুল, কৃষকলীগ নেতা আবুল হাসেম, নুরুল ইসলাম, তরিকুল ইসলাম, শেখ বাবলু, সাইফুল ইসলাম প্রমুখ। পরে সেখানে কাঙ্গালী ভোজ ও দোয়া অনুষ্ঠিত হয়।

জেলা পূজা উদযাপন পরিষদের আলোচনা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২ তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন উপলক্ষে মেহেরপুর জেলা পূজা উদযাপন পরিষদের উদ্যোগে আলোচনা সভার আয়োজন করা হয়।

মঙ্গলবার রাতে নায়েব বাড়ি মন্দিরে জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি ডা. রমেশ চন্দ্র নাথের সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক অভিজিৎ বসু মানো, সদস্য কার্তিক মল্লিক প্রমুখ।