বর্তমান পরিপ্রেক্ষিত

মেহেরপুরে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ভাষা দিবস পালন

By মেহেরপুর নিউজ

February 21, 2017

মেহেরপুর নিউজ, ২১ ফেব্রুয়ারী:

নানা আয়োজনের মধ্যে দিয়ে মেহেরপুরে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন করা হয়েছে।

বিস্তারিত খবর:

মেহেরপুর সরকারী মহিলা কলেজ শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে মেহেরপুর সরকারী মহিলা কলেজের উদ্যোগে প্রবন্ধ রচনা, চিত্র অংকন, হাতের লেখা, কবিতা আবৃতি ও ভাষা প্রতিযোগিতা শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার সকালে কলেজ মিলনায়তনে মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর একেএম সোলায়মান আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন উপাধাক্ষ মুহম্মদ আসাফউদ দোল্লা, সহযোগী অধ্যপক কাজী আশরাফুল আলম, শিক্ষক পরিষদের সম্পাদক মোহা. মিরাজ উদ্দিন প্রমুখ।

পরে সেখানে শহীদদের রুহের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া ও বিজয়ীদের পুরস্কার বিতরণ করা হয়।

জিনিয়াস ল্যবরেটরি স্কুল এন্ড কলেজ শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে মেহেরপুর জিনিয়াস ল্যবরেটরি স্কুল এন্ড কলেজের উদ্যোগে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হয়।

মঙ্গলবার সকালে জিনিয়াস ল্যবরেটরি স্কুল এন্ড কলেজ মিলনায়তনে উপাধ্যক্ষ সামছুর রহমান টুটুলের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন সহকারী শিক্ষক তারিকুজ্জামান রিপন, হাবিবুর রহমান, ফিরোজ হায়াৎ , সেলিনা আক্তার, হাসিবা খাতুন, মাহাবুবুল হক প্রমুখ।

পরে সেখানে শহীদদের রুহের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া করা হয়।

মেহেরপুর মাধ্যমিক বালিকা বিদ্যালয় এন্ড বিএম এন্ড কলেজ শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে মেহেরপুর মাধ্যমিক বালিকা বিদ্যালয় এন্ড বিএম কলেজের উদ্যোগে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হয়।

মঙ্গলবার সকালে বিএম কলেজ মিলনায়তনে অধ্যক্ষ আক্তারুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন সহকারী প্রধান শিক্ষক ফিরোজ আহামেদ, সিনিয়র সহকারী শিক্ষক মোখলেছুর রহমান প্রমুখ।

পরে সেখানে শহীদদের রুহের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া করা হয়।

পিরোজপুর ইউনিয়নে বিভিন্ন প্রতিষ্ঠান ভাষা দিবস পালিত শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে পিরোজপুর ইউনিয়নে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও সংগঠনের পক্ষ থেকে পুস্পমাল্য অর্পন করা হয়েছে।

মঙ্গলবার সকালে বারাদী কেন্দ্রীয় শহীদ মিনারে ফুল দিয়ে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন বারাদী ইউনিট আওয়ামীলীগের সভাপতি শামীম ফৈরদোস, সাধারণ সম্পাদক মোমিনুল ইসলামসহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ।

এসময় মোমিনপুর মাধ্যমিক বিদ্যালয়, মোমিনপুর মাধ্যমিক বালিকা বিদ্যালয়, যাদুখালী স্কুল এন্ড কলেজ, বলিয়ারপুর মাধ্যমিক বিদ্যালয়, পিরোজপুর মাধ্যমিক বিদ্যালয়, কাঁঠালপোতা সরকারী প্রাথমিক বিদ্যালয়, কাঁঠালপোতা দক্ষিনপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়, মোমিনপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়, সোনাপুর পূর্বপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়, বলিয়ারপুর কাঁঠালপোতা সরকারী প্রাথমিক বিদ্যালয়, রাজনগর সরকারী প্রাথমিক বিদ্যালয়, এস.এস.বিদ্যা নিকেতন, তৃণমুল মডেল একাডেমীর শিক্ষক ও শিক্ষার্থীরা পুস্পমাল্য অর্পন করেন।

পরে ভাষা শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া করা হয়।

আমঝুপিতে ভাষা দিবস পালিত আমঝুপিতে মহান ভাষা দিবস উৎযাপন উপলক্ষে প্রথম প্রহরে শহীদ মিনারে ফুল দিয়ে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়েছে।

মঙ্গলবার সকালে আমঝুপি কেন্দ্রীয় শহীদ মিনারে আমঝুপি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বোরহান উদ্দীন আহাম্মেদ চুন্নু শ্রদ্ধা নিবেদন করেন।

এরপর ইউপি সদস্য আলফাজ হোসেন, আমঝুপি ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মুক্তিযোদ্ধা মতিয়ার রহমান, সাধারণ সম্পাদক আনোয়ার সাদা, ৭নং ওয়ার্ডের সাধারণ সম্পাদক মন্টু মিয়া, সেলিম রেজা জুয়েল, আওলাদ হোসেন, জেলা বিএনপির সহ-সভাপতি সভাপতি ওমর ফারুক লিটন, উপজেলা সাধারণ সম্পাদক ও সাবেক চেয়ারম্যান সাইফুল ইসলাম। আমঝুপি মাধ্যমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক রাসেল হোসেন, কামরুদ্দোজা পরাগ সহ সহকারীশিক্ষকরা। আমঝুপি মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক শহিদুল ইসলাম, সহকারী প্রধান শিক্ষক হাফিজুজ্জামান, সহকারী শিক্ষক হোসেন লিটন, শরিফুদ্দীন, হাবিবুর রহমান, রাফিউল ইসলাম, শাহানাজ খাতুন, নারগিছ চৌধুরীসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ ও শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীরা শ্রদ্ধা নিবেদন করেন।