অন্যান্য

মেহেরপুরে বিভিন্ন সংগঠন ও শিক্ষা প্রতিষ্ঠানের জাতীয় শোক দিবস পালন

By মেহেরপুর নিউজ

August 15, 2014

মেহেরপুর নিউজ ২৪ ডট কম,১৫ আগষ্ট: জেলা পরিষদের উদ্যোগে জেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হয়। জেলা পরিষদের প্রশাসক অ্যাড. মিয়াজান আলীর সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মেহেরপুর-১ আসনের সংসদ সদস্য ফরহাদ হোসেন। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সাবেক সংসদ সদস্য প্রফেসর আব্দুল মান্নান, জয়নাল আবেদীন, জেলা প্রশাসক মাহমুদ হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক হেমায়েত হোসেন, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আলহাজ্ব আশকার আলী, আব্দুস সামাদ বাবলু বিশ্বাস । পরে সেখানে মিলাদ মাহফিল ও দোয়া অনুষ্ঠিত হয়।

মেহেরপুর জেলা মহিলা আওয়ামীলীগ: জাতীয় শোক দিবস উপলক্ষে মহিলা আওয়ামীলীগের কার্যালয় প্রাঙ্গনে আলোচনা সভা ও কাঙ্গালী ভোজের আয়োজন করা হয়। জেলা মহিলা আওয়ামীলীগের সভানেত্রী শামিম আরা হীরার সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মেহেরপুর-১ আসনের সংসদ সদস্য ফরহাদ হোসেন। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন,  জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আলহাজ্ব আশকার আলী। বক্তব্য রাখেন সম্পাদিকা লাভলী ইয়াসমিন, সাংগাঠনিক সম্পাদক ফেরদৌসি আরা চুন্নী,মুক্তিযোদ্ধা সালেহা খাতুন, সদস্য রেহেনা আক্তার, আমেনা বেগম, সালহা আক্তার, মিনা পারভিন, সেলিনা আক্তার, পলি খাতুন, লতিফুননেসা প্রমুখ। পরে সেখানে কাঙ্গালী ভোজ অনুষ্ঠিত হয়।

মেহেরপুর জেলা যুবলীগ:

জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন আলোচনা সভা ও কাঙ্গালী ভোজেহর মধ্য দিয়ে দিনটি পালন করা হচ্ছে। সকালে দলীয় কার্যালয়ে জাতীয়, দলীয় ও কালো পতাকা উত্তোলনের মধ্য দিয়ে দিবসটির সুচনা করা হয়। জেলা যুবলীগের সভাপতি সাজ্জাদুল আনাম জাতীয় পতাকা উত্তোলন করেন। পরে তার সভাপতিত্বে এক আলোচনা সভায় বক্তব্য রাখেন সাধারন সম্পাদক সাজ্জাদুল আলম, সাংগাঠনিক সম্পাদক মিজানুর রহমান হিরন, ফকির মহাম্মদ, তৌহিদুর ইসলাম, প্রমুখ। পরে সেখানে কাঙ্গালী ভোজের আয়োজন করা হয়।

মেহেরপুর দারুল উলুম আহমদিয়া মাদ্রাসা: আলোচনা সভা , রচনা প্রতিযোগীতা ও,পুরস্কার বিতরণ ও দোয়া অনুষ্ঠানের মধ্য দিয়ে জাতীয় শোক দিবস পালন করা হয়। মাদ্রাসার অধ্যক্ষ আলহাজ্ব সি্দিকুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন উপাধাক্ষ আলহাজ্ব আনছার উদ্দিন বেলালী, সহকারী অধ্যাপক খাইরুল আলম, প্রভাষক জহিরুল ইসলাম, হাসানুজ্জামান, সোলাইমান হোসেন, হযরত আলী, মাহবুবুর রহমান প্রমুখ। পরে সেখানে দেয়া অনুষষ্ঠানের আয়োজন করা হয়।

মেহেরপুর সরকারী মহিলা কলেজ: কলেজ মিলনায়তনে দিবসটি উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. আ ফ ম  শফিকুর রহমানের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন প্রভাষক ড. গাজীউর রহমান, নুরুল আহমেদ, আব্দুর রাজ্জাক, ছাত্রী মারিয়া বিনতে কামাল,ফাহিমা ফেরদৌস, শামিমা আক্তার, ফাতেমা জান্নাত, হুমাইরা জান্নাত প্রমুখ।

জিনিয়াস ল্যাবরেটরী স্কুল এন্ড কলেজ: প্রতিষ্ঠানের মিলনায়তনে   দিবসটি উপলক্ষে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হয়। উপাধাক্ষ সামসুর রহমান টুটলের সভাপতিত্বে বক্তব্য রাখেন আতিকুর রহমান, মিজানুর রহমান, সুইট,জুয়েল প্রমুক। পরে সেখানে দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সরকারী বালক উচ্চ বিদ্যালয়: রচনা প্রতিযোগীতা, আলোচনা সভা , পুরস্কার বিতরণ ও দোয়া অনুষ্ঠানের মধ্য দিয়ে দিবসটি পালন  করা হয়। সরকারী বালক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাসুদা খানমের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন সহকারী শিক্ষক মোজাম্মেল হক, সিদ্দিকুর রহমান, সেকেন্দার আলী প্রমুখ। পরে সেখানে রচনা প্রতিযোগীতার বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয় এবং দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হয়।

মেহেরপুর জেলা কৃষিবিদ ইনষ্টিটিউশন: আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানের মধ্য দিয়ে দিবসটি পালন করা হয়। ইনষ্টিটিউশনের সহসভাপতি ও জেলা প্রাণী সম্পদ কর্মকর্তা শশাংক কুমার মন্ডলের সভাপতিত্বে মেহেরপুর বিএটিবি মিলনায়তনে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন সংগঠনের সাধারন সম্পাদক মির্জা শফিকুল ইসলাম, বিএটিবি’র ব্যাবস্থাপক একে সাজ্জাদ আহমেদ তালুকদার, জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের প্রশিক্ষন কর্কর্তা শাহ একরামুল হক, ড. আখতারুজ্জামান,উপজেলা কৃষি কর্মকর্তা কামরুজ্জামান,বিএডিসি’র উপপরিচালক এমএম রেজাউল হুদা,মাওলানা আবুল কালাম কাসেমী প্রমুখ।পরে সেখানে দোয়া অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

আশরাফপুর মাধ্যমিক বিদ্যালয়: র‌্যালী আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানের মধ্য দিয়ে দিবসটি পালন করা হয়। বিদ্যালয়ের প্রধান শিক্ষক তাজ উদ্দিনের নেতৃত্বে একটি র‌্যালী গ্রামের প্রধান সড়ক প্রদক্ষিন শেসে বিদ্যালয় মিলনায়তনে এক আলোচনা সভার আয়োজন করা হয়। প্রধান শিক্ষক তাজউদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন সহকারী শিক্ষক রুহুল আমিন, তারিক হোসেন, সুলতান উদ্দিন প্রমুখ। পরে সেখানে এক দোয়া অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।