বর্তমান পরিপ্রেক্ষিত

মেহেরপুরে বিশ্ব পরিবেশ দিবসে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত ॥ পালন করা হচ্ছে রাষ্ট্রীয় শোক

By মেহেরপুর নিউজ

June 05, 2010

মেহেরপুর নিউজ ২৪ ডট কম,০৫ জুন:

‍‍জীব বৈচিত্র পূর্ণ একটি পৃথিবী আমাদের স্বপ্ন’এই শ্লোগানে মেহেরপুরে পালিত হয়েছে বিশ্ব পরিবেশ দিবস। তবে দিনটি রাষ্ট্রীয় শোক দিবস হিসেবে পালিত হওয়ায় পূর্ব নির্ধারিত র‌্যালী বাতিল করে আলোচনা সভা ও আগুনে পুড়ে মারা যাওয়া ব্যক্তিদের রুহের মাগফেরাত কামনায় দোয়া করা হয়। তাদের শ্রদ্ধা জানাতে পালন করা হয় এক মিনিট নিরবতা।

আজ ৫ জুন শনিবার সকালে মেহেরপুর জেলা প্রশাসন ও বন বিভাগের যৌথ উদ্যেগে সামসুজ্জাহা পার্কে অনুষ্ঠিত পরিবেশ দিবসের আলোচনায় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মেহেরপুর-১ আসনের সংসদ সদস্য মো: জয়নাল আবেদীন। সভাপতিত্ব করেন মেহেরপুরের জেলা প্রশাসক বেনজামিন হোমব্রোম। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন,মেহেরপুরের পুলিশ সুপার ইকবাল হোসেন,অতিরিক্ত জেলা প্রশাসক

আব্দুর রউফ। সভা পরিচালনা করেন এনডিসি শেখ মো: আসলাম। আলোচনা সভায় সুবাহ,জীবনের জন্য,এলাহীদাদ ফাউন্ডেশন সহ বিভিন্ন এনজিও ও স্কুলের শিক্ষক,ছেলেমেয়েরা যোগদান করে।

আলোচনা শুরুর আগে পুরান ঢাকায় আগুনে পুড়ে মারা যাওয়াদের স্মরনে সকলে দাড়িয়ে এক মিনিট নিরাবতা পালন এবং বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়।

অন্যদিকে মেহেরপুরে রাষ্ট্রীয় শোক পালন করা হচ্ছে। জাতীয় পতাকা অর্ধনিমিত সহ কালো পতাকা উত্তোলন করা হয়েছে। বাতিল করা হয়েছে বাকী সব অনুষ্ঠান।