টপ নিউজ

মেহেরপুরে বৃষ্টি কামনায় ইসতিসকার নামাজ

By মেহেরপুর নিউজ

April 27, 2024

মেহেরপুর নিউজ:

অতি তীব্র দাবদাহ, সঙ্গে কড়া রোদ আর অসহ্য গরমে অতিষ্ঠ হয়ে পড়েছে মেহেরপুরসহ এ অঞ্চলের মানুষ। অনাবৃষ্টিতে নষ্ট হচ্ছে আম, লিচুসহ নানা ফল ও ফসল। পরিত্রাণের জন্য আল্লাহর কাছে বৃষ্টি চেয়ে মেহেরপুর জেলা জাতীয় ইমাম সমিতি ও মেহেরপুর জেলা ওলামা পরিষদের উদ্যোগে সকাল সাড়ে ৯টায় মেহেরপুর সরকারি বালক উচ্চ বিদ্যালয় মাঠে ইসতিসকার নামাজ আদায় করেছেন মেহেরপুরবাসী।

ইসতিসকার নামাজের ইমামতি করেন মেহেরপুর জেলা ওলামা পরিষদের সভাপতি শফিকুল ইসলাম । নামাজ শেষে অনাবৃষ্টি ও প্রচণ্ড খরা থেকে রেহাই পেতে মহান আল্লাহর কাছে বিশেষ মোনাজাত করা হয়। মোনাজাত পরিচালনা করেন মেহেরপুর হোটেলে জামে মসজিদের ইমাম ও মেহেরপুর জেলা ইমাম সমিতির সভাপতি রোকনুজ্জামান।

নামাজ ও দোয়ায় মেহেরপুর-১ আসনের সাবেক সংসদ সদস্য মাসুূদ অরুন, মেহেরপুর জেলা জাতীয় ইমাম সমিতির সাধারণ সম্পাদক সিরাজ উদ্দিন, মেহেরপুর সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের শিক্ষক সিদ্দিকুর রহমান, পৌর সম্পাদক শাহজালাল, আব্দুল ওহাব, ইয়ারুল ইসলাম, শাহ আলম, সাব্বির হোসেন, গড় মসজিদের ইমাম মাওলানা হোসাইন আহমেদসহ ছাত্র, যুবক, শহরের আশপাশের শতশত ধর্মপ্রাণ মুসলমান অংশগ্রহণ করেন। তাওবাতুন নাসুহা বা একনিষ্ঠ তাওবার মাধ্যমে আল্লাহর কাছে রহমতের বৃষ্টি কামনা করে ২ রাকাত নফল নামাজ আদায় করা হয়। মোনাজাতে মুসল্লিরা অঝোরে চোখের পানি ফেলতে ফেলতে তওবা ও ক্ষমাপ্রার্থনা করেন। এ সময় প্রাকৃতিক দুর্যোগ থেকে মুক্তিসহ দেশ ও জাতির কল্যাণ প্রার্থনা করা হয়।