বর্তমান পরিপ্রেক্ষিত

মেহেরপুরে বেগম রোকেয়া দিবস পালিত

By মেহেরপুর নিউজ

December 09, 2017

মেহেরপুর নিউজ, ০৯ ডিসেম্বর: মেহেরপুর জেলা প্রশাসন ও জেলা মহিলা অধিদপ্তরের আয়োজনে আলোচনা সভা ও জয়িতাদের সম্মানান প্রদানের মাধ্যমে বেগম রোকেয়া দিবস পালন করা হয়েছে।

শনিবার সকালে জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা এসএম শফিউল আজমের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক পরিমল সিংহ।

অন্যদের মধ্যে বক্তব্য রাখেন সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান রোমানা আহামেদ, জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান শামীম আরা হীরা, ব্র্যাকের জেলা ব্যবস্থাপক মোসারফ হোসেন প্রমুখ।

এসময় জেলার বিভিন্ন এলাকার বিভিন্ন ক্ষেত্রে অবদান রাখায় জেলা পর্যায়ে ৫জন ও সদর উপজেলা পর্যায়ে ৫জনকে এবং গাংনী ও মুজিবনগর উপজেলার পৃথকভাবে ১০ জন জয়িতাকে সম্মনানা প্রদান করা হয়।

জেলা পর্যায়ে সম্মনান প্র্প্তরা হলেন, অর্থনৈতৈকভাবে সাফল্য অর্জন করায় মুজিবনগর উপজেলা পুরন্দপুর গ্রামের মৃত আক্তার আলীর মেয়ে মলিনা খাতুন, শিক্ষা ও চাকুরী ক্ষেত্রে সাফল্য অর্জন করায় সদর উপজেলার যাদবপুর গ্রামের কাদের মোল্লার মেয়ে আনজুমান আরাকে, সফল জননী হিসেবে শহরের মল্লিক পাড়ার মৃত শের আলীর স্ত্রী সুফিয়া কেগমকে, নির্যাতনের বিভীষিকা পিছনে ফেলে নতুনভাবে জীবন শুরু করায় গাংনী উপজেলার শাহারবাটি গ্রামের আজগর আলীর স্ত্রী নুর জাহান খাতুনকে এবং সমাজ উন্নয়নে অবদান রাখায় সদর উপজেলার আফসার আলীর মেয়ে আসমানতারা মিছরিকে জতিয়া হিসেবে সম্মনানা প্রদান করা হয়।