আইন-আদালত

মেহেরপুরে ব্যবসায়ী নেতাদের ২৪ ঘন্টার আল্টিমেটাম

By মেহেরপুর নিউজ

July 02, 2019

মেহেরপুর নিউজ, ০২ জুলাই:

জমি সংক্রান্ত মামলায় ব্যবসায়ী নেতা সাহাবুদ্দীনকে পুলিশ আটক করতে গেলে কোর্ট এলাকার ব্যবসায়ীরা ব্যবসা প্রতিষ্ঠন বন্ধ করে প্রতিবাদ জানিয়েছে।

মঙ্গলবার সকালের দিকে এ ঘটনা ঘটে। সার ব্যবসায়ী ও মেহেরপুর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডষ্ট্রি এর সহ সিনিয়র সাধারন সম্পাদক সাহাবুদ্দীন খান জানান, সদর উপজেলা পরিষদের সামনে আহম্মদ আলীর ছেলে খোকনের ঘর ভাড়া নিয়ে দীর্ঘদিন যাবত ব্যবসা করে আসছি। ঘর মালিক খোকন ও তার ভাই টোকনের মধ্যে জমি সংক্রান্ত বিষয় নিয়ে বিবাদ শুরু হয়।

এ ঘটনায় টোকন আমাকে আসামী করে মিথ্যা মামলা দায়ের করেন। হঠ্যাৎ করে আজ পুলিশ আমাকে আটক করতে আসলে বিষয়টি আমি মেহেরপুর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডষ্ট্রি ও হোটেল বাজার ব্যবসায়ী সমিতিকে জানানো পর ব্যবসায়ী নেতৃবৃন্দ এ ঘটনার প্রতিবাদে কোর্ট এলাকার ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে দেওয়া হয়।

পরে মেহেরপুর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডষ্ট্রি এর সভাপতি গোলাম রসুল, সাধারন সম্পাদক আরিফুল এনাম বকুল, হোটেল বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি আঃ হান্নান, সম্পাদক জাহিদ ইকবাল শিমনের হস্তক্ষেপে পরিস্থিতি  স্বাভাবিক হয় এবং ব্যবসা প্রতিষ্ঠান খুলে দেওয়া হয়।

এবং ব্যবসায়ী নেতৃবৃন্দ ২৪ ঘন্টার একটি আল্টিমেটাম দেয় এই মিথ্যা মামলা প্রত্যাহারের জন্য। আগামী বুধবার দুপুর ১২ টার মধ্যে এই মিথ্যা মামলা প্রত্যাহার না করলে ব্যবসায়ীগন বৃহত্তর কর্মসুচী গ্রহন করবেন বলে জানায়।