বর্তমান পরিপ্রেক্ষিত

মেহেরপুরে বড়দিন পালনের প্রস্তুতি সম্পন্ন

By মেহেরপুর নিউজ

December 24, 2017

মেহেরপুর নিউজ, ২৪ ডিসেম্বর: মেহেরপুর জেলার মুজিনগর উপজেলার বিভিন্ন গ্রামে রোমান ক্যথলিক চার্চ অব বাংলাদেশ, এজি মিশন চার্চ, প্রেস ব্রিডিয়াম চার্চসহ সকল চার্চের আওতাধীন আনুমানিক ৫ হাজার খ্রিষ্টান সম্প্দায়ের বসবাস। ভবরপাড়ার, বল্লভপুর, আনন্দবাস, রতনপুর, জয়পুর, নাজিরাকোনা, তারানগর, মানিকনগর প্রতিটা গ্রামের খৃষ্টান সম্প্রদায় প্রতি বছর ২৫ ডিসেম্বর এলেই মেতে ওঠে শুভ বড়দিন উৎসবে।

এলাকা ঘুরে ঘুরে দেখা গেছে অন্যান্ন বছরের ন্যায় এবছরও শুভ বড়দিন উৎসবে সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। উপজেলার বাগোয়ান ইউনিয়নের ২নং ওয়ার্ডের ইউপি সদস্য দিলিপ মল্লিক জানান, মুজিবনগর উপজেলার বিভিন্ন গির্জাগুলোতে করা হয়েছে ব্যাপক আলোকসজ্জা। বড়দিনের দেখার মত সবচেয়ে দর্শনিয় স্থান হচ্ছে বেহসতি আদলে তৈরি গোসালা ঘর। যেখানে দুইশত বছর আগে জন্ম নিয়েছিলো যিশু খ্রিষ্ট।

তাছাড়া মা মেরীর আবাসস্থলটি তৈরি করা হয়েছে পাথরের টুকরো দিয়ে। সাজানো হয়েছে নানা রঙে। ২৪ তারিখ রাত বারোটার সময় কেক কেটে যিশু খ্রিষ্টের জন্মদিন পালন করা হয়। এবারের উৎসবও আমরা নির্বিঘেœ পালন করবো। ভবরপাড়া মিশনের পুরহিত অমিও মিস্ত্রি জানান, আজ রাত সারে এগারোটায় উপাসোনা করা হবে এবং আগামীকাল সকাল ৮ টার সময় ভবরপাড়া সহ মোট ৪টি গির্জায় প্রার্থনা অনুষ্ঠিত হবে। মুজিবনগর থানার ওসি মনিরুল ইসলাম জানান, বড়দিন উৎসব নির্বিঘ্নে পালনে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।