আইন-আদালত

মেহেরপুরে ভুয়া ডাক্তারের ৫০ হাজার টাকা জরিমানা

By মেহেরপুর নিউজ

March 25, 2024

মেহেরপুর নিউজ:

তিনি এমবিবিএস ডাক্তার না হয়েও ব্যবস্থাপত্রে লেখেন ডা.মো আব্দুর রউফ। রোগ নির্ণয় কেন্দ্র থেকে উদ্ধার করা হলো মেয়াদ উত্তীর্ণ ঔষধ।পরিশেষে মোবাইল কোট বসিয়ে ভুয়া ঐ ডাক্তারের নিকট থেকে ৫০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

সোমবার দুপুরের দিকে মেহেরপুর শহরের মল্লিক পাড়ায় স্বাস্থ্য সাথী চিকিৎসক ও রোগ নির্ণয় কেন্দ্র অভিযান চালিয়ে সেখানে মোবাইল কোট বসানো হয়। এর আগে মেহেরপুরের সিভিল সার্জন ডা.মহী উদ্দিন আহমেদের নেতৃত্বে সিভিল সার্জন অফিসের একটি প্রতিনিধি দল শহরের মল্লিকপাড়াস্হ স্বাস্থ্য সাথী চিকিৎসক ও রোগ নির্ণয় কেন্দ্রে পরিদর্শনে আসেন।

পরিদর্শনকালে সেখানে বেশ কিছু মেয়াদোত্তীর্ণ ঔষধ উদ্ধার করেন। পাশাপাশি তার ডাক্তারি কোনো সার্টিফিকেট দেখাতে না পারলেও রীতিমতো ব্যবস্থাপত্র ছাপিয়ে নিজেকে ডা.মো আব্দুর রউফ পরিচয় লেখা ব্যবস্থাপত্র দেখতে পান। পরে সেখানে মেহেরপুর জেলা প্রশাসনের উদ্যোগে মোবাইল কোর্ট বসানো হয়।

মোবাইল কোটে মেয়াদ উত্তীর্ণ ঔষধ রাখার দায়ে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০১৮ এর ৫১ ধারায় আব্দুর রউফ এর কাছ থেকে ৫০ হাজার টাকা জরিমান, অনাদায় এক মাসের কারাদন্ডাদেশ দেন। পরে ৫০হাজার টাকা জরিমানা দিয়ে ছাড়পান। এ সময় ভবিষ্যতে ব্যবস্থাপত্রে ডাক্তার শব্দটি না লেখার জন্য সতর্ক করিয়ে দেওয়া হয়।

মোবাইলকোট চলাকালীন সময় সেখানে সিভিল সার্জন ডা. মহী উদ্দিন আহমেদ, মেহেরপুর সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.অলক কুমার দাস, সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডা. ইনজামামুল হক, সদর উপজেলা সেনেটারী ইন্সপেক্টর তারিকুল ইসলাম সেখানে উপস্থিত ছিলেন।