ব্যবসা ও বানিজ্য

মেহেরপুরে ভ্রাম্যমান আদালতের অভিযান।। সাড়ে ৬ হাজার টাকা জরিমানা আদায়।। ব্যবসায়ীদের প্রতিবাদ

By মেহেরপুর নিউজ

August 20, 2014

মেহেরপুর নিউজ ২৪ ডট কম,২০ আগস্টঃ

মেহেরপুর শহরের বড় বাজার এলাকায় পলিথিন বিরোধী অভিযান পরিচালনা করতে গিয়ে ব্যবসায়ীদের বাধার মুখে পড়ে ভ্রাম্যমান আদালতের টিম। ব্যবসায়ীরা তাৎক্ষনিক দোকানপাট বন্ধ করে দিয়ে প্রতিবাদে রাস্তায় নেমে আসে। এসময় উত্তেজনা দেখা দিলে মেহেরপুর সদর থানা পুলিশের এস আই কামালের নেতৃত্বে অতিরিক্ত পুলিশ ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। সংবাদ পেয়ে বড়বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি নুর হোসেন আঙ্গুর তহ বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি আবু হানিফ ঘটনাস্থলে এসে ব্যবসায়ীদের কথা শোনেন এবং তাদের শান্ত করে দোকানে ফিরিয়ে দেন।

জানা যায়,বুধবার মেহেরপুর সদর উপজেলা নির্বাহী অফিসার নাজনিন সুলতানার নেতৃত্বে ভ্রাম্যমান আদালতের একটি দল মেহেরপুর শহরের বড়বাজার মুন্সি সাখাওয়াত হোসেন পৌর মার্কেটে ব্যবহার নিষিদ্ধ পলিথিন উদ্ধার অভিযান শুরু করে। ভ্রাম্যমান আদালতের সদস্যরা মার্কেটের মুদি দোকানে তল্লাশি শুরু করলে  হঠাৎ করে ব্যবসায়ীরা উত্তেজিত হয়ে দোকান বন্ধ করে রাস্তায় নেমে প্রতিবাদ জানাতে থাকে। এরপরই ভ্রাম্যমান আদালতের টিম অভিযান শেষ করে চলে আসে।

এর আগে ভ্রাম্যমান আদালত পলিথিনর রাখার দায়ে স্বপন হার্ডওয়ারের ৫ হাজার টাকা ,কলিম হার্ডওয়ারের ১ হাজার টাকা এবং মুদি ব্যবসায়ী নজরুলের নিকট থেকে ৫শ টাকা জরিমানা আদায় করে। এসময় পরিবেশ অধিদপ্তরের ইন্সপেক্টর আব্দুল গফুর উপস্থিত ছিলেন।