আইন-আদালত

মেহেরপুরে ভ্রাম্যমান আদালতে ৩২ হাজার টাকা জরিমানা

By মেহেরপুর নিউজ

July 22, 2020

মেহেরপুর নিউজ:

ভোক্তা অধিদপ্তরের উদ্যোগে মেহেরপুরে ভ্রাম্যমান আদালত বসিয়ে নিউ বোম্বে বেকারি ও একটি মুদি দোকান মালিকের নিকট থেকে জরিমানা আদায় করা হয়েছে।

বুধবার দুপুর দিকে এ ভ্রাম্যমান আদালত বসানো হয়। ভোক্তা অধিদপ্তর কার্যালয় সহকারী পরিচালক সজল আহম্মেদ এর নেতৃত্বে শহরের নিউ বোম্বে বেকারিতে অভিযান চালিয়ে হোটেল বাজার এলাকার গফুর সড়কে অবস্থিত মেসার্স নিউ বোম্বে বেকারিতে গিয়ে দেখা যায় নানা অনিয়ম। বেকারির স্যাঁতসেঁতে পরিবেশে, ময়লাযুক্ত টেবিলের উপর তৈরি করা হচ্ছে বেকারি পণ্য। কর্মচারীরা মানছেন না কোন স্বাস্থ্যবিধি, অধিকাংশেরই নেই স্বাস্থ্য পরীক্ষার সনদ। মেয়াদ উত্তীর্ণ রং মিশিয়ে বানানো হচ্ছে খাবার, যথাযথভাবে মানা হচ্ছে না পণ্যের মোড়কীকরণ বিধি, খাবারে মেশানো হচ্ছে স্বাস্থ্যের জন্য ক্ষতিকর দ্রব্য। এছাড়া ব্যবসায়ীক সমস্ত প্রকার লাইসেন্সই হয়েছে মেয়াদ উত্তীর্ণ, নেই বিএসটিআইয়ের লাইসেন্সও। এমতাবস্থায় প্রতিষ্ঠানটির মালিক মোঃ আবুল কালামকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন,২০০৯ এর ৩৭,৪২,৪৩ ধারায় ৩০ হাজার টাকা জরিমানা করা হয় এবং এক মাসের মধ্যে কারখানার পরিবেশসহ সমস্ত লাইসেন্স নবায়ন করে নিতে বলা হয়।

এর পরপরই হোটেল বাজারে অবস্থিত একটি মুদিদোকানের মুল্যতালিকা প্রদর্শন না করা ও মেয়াদ উত্তীর্ণ পণ্য বিক্রয়ের জন্য দোকান মালিক নুরুদ্দিনের নিকট থেকে ৩৮,৫১ ধারায় ২ হাজার টাকা জরিমানা করা হয়। এসময় উপস্থিত থেকে সহযোগিতা করেছেন মেহেরপুর জেলা মার্কেটিং অফিসার মোঃ জিবরাইল হোসেন এবং জেলা স্যানিটারি ইন্সপেক্টর জনাব মোঃ তাজিমুল হক।