আইন-আদালত

মেহেরপুরে ভ্রাম্যমান আদালতে ২ ক্লিনিক ব্যবসায়ীর জেল

By মেহেরপুর নিউজ

January 16, 2022

মেহেরপুর নিউজ:

মেহেরপুর জেনারেল হাসপাতাল এলাকায় ভ্রাম্যমান আদালত অভিযান পরিচালনা করে অব্যবস্থাপনার কারণে ২ ক্লিনিক ব্যবসায়ীকে ১০ দিনের কারাদন্ড ও অপর এক ক্লিনিক ব্যবসায়ীর ৩০ হাজার টাকা জরিমানা আদায় করেছে।

কারাদন্ড প্রাপ্তরা হলেন রাবেয়া মেডিকেল সার্ভিসের স্বত্বাধিকার আব্দুল কুদ্দুসের ছেলে আব্দুল লতিফ এবং এপোলো নার্সিংহোমের স্বত্বাধিকার আফজাল হোসেনের ছেলে মুকুল বাশার।  অপরদিকে একই দিনে পৃথক এক অভিযানে  ল্যাব টেকনোলজিস্টদের নিয়োগপত্রে ত্রুটি থাকার অপরাধে মেহেরপুর সনো ল্যাব ও নার্সিংহোমের মালিক ডা. জে পি আগওয়ালার নিকট থেকে ৩০ হাজার টাকা জরিমানা আদায় করে আদালত ।

রবিবার দুপুরে মেহেরপুরের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও সদর উপজেলার সহকারী ভূমি কমিশনার মো: আবু সাঈদ এ আদালত পরিচালনা করেন।

ভ্রাম্যমান আদালতের বিচারক জানান, ১৯৮২ সালের মেডিকেল প্র্যাকটিস এবং বেসরকারি ক্লিনিক ও ল্যাব নিয়ন্ত্রণ ১৯৮২ এর ১৩/২ ধারায় দোষী সাব্যস্ত করে রাবেয়া মেডিকেল সার্ভিসের মালিক আব্দুল লতিফ ও তার পার্টনার মুকুল বাশারকে ১০ দিন করে বিনাশ্রম কারাদন্ড দেওয়া হয়েছে।

তিনি আরো জানান, নিয়মিত ভ্রাম্যমান আদালতের অভিযান হিসেবে এ অভিযান পরিচালনা করা হয়। ১০ দিনের দন্ড প্রাপ্ত আব্দুল লতিফ ও মুকুল বাশারকে পুলিশের মাধ্যমে জেলে প্রেরণ করা হয়েছে।

অপরদিকে সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহমুদুল হাসানের আদালত ল্যাব টেকনোলজিস্ট নিয়োগপত্রে নানারকম ত্রুটি থাকার অভিযোগে ভোক্তা অধিকার আইন ২০০৯ এর ৫২ ধারা লংঘন করার দায়ে সনো ল্যাব ও নার্সিংহোমের স্বত্বাধিকার জগদীশ প্রসাদ আগারওয়ালার নিকট থেকে ৩০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। এসময় সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডাঃ খ ম ফয়সাল হারুন সেখানে উপস্থিত ছিলেন।